বি. এম. জুলফিকার রায়হান (দিনাজপুর২৪.কম) বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল শনিবার ২০১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করেন। ঘোষিত কমিটির তালা উপজেলা তথা সাতক্ষীরার কৃত্বি সন্তান মো. রফিকুল ইসলামকে প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত করা হয়েছে। সম্ভ্রান্ত পরিবারের মানুষ মো. রফিকুল ইসলাম তালা উপজেলার জাতপুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মরহুম সাহাজুদ্দীন মোড়লের কনিষ্ঠ পুত্র।
সৎ ও ক্লিন ইমেজ’র রাজনীতিক যুবলীগ নেতা মো. রফিকুল ইসলাম ছাত্র জীবনে খুলনা বিএল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তীতে তিনি তালা উপজেলা যুবলীগের সভাপতি, পর্যায়ক্রমে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং পরবর্তীতে সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া বর্তমানে তিনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
তুখোড় রাজনীতিক ও বাগ্মী মো. রফিকুল ইসলাম রাজনীতির পাশাপাশি দীর্ঘ বছর ধরে সাংবাদিকতা পেশার সাথে জড়িত ছিলেন। তিনি অধুনালুপ্ত দৈনিক আজকের কাগজ সহ বিভিন্ন সময়ে একাধিক পত্রিকায় কাজ করেছেন। তালার সাংবাদিকদের ঐক্যবদ্ধ রাখার জন্য এবং সাংবাদিকদের স্বার্থে ১৯৯৬ সালে তালা রিপোর্টার্স ক্লাব প্রতিষ্ঠিত হলে তিনি প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। বর্তমানে এই ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন, তালা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন এবং জাতীয় ছাত্র সমাজের সাবেক কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য বি. এম. জুলফিকার রায়হান সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এদিকে, মো. রফিকুল ইসলাম যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হবার খবর ছড়িয়ে পড়ার পর থেকে তালায় দল-মত, নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। মো. রফিকুল ইসলামকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়াও নানা ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হচ্ছে।
এক বিবৃতিতে তালা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাকালিন সভাপতি মো. রফিকুল ইসলামকে শুভেচ্ছা সহ অভিনন্দন জানিয়েছেন ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, সহ সভাপতি পি.এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ প্রভাষক এস. আর. আওয়াল, দপ্তর সম্পাদক এম.এ. জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ফারুক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সিদ্দিক, সদস্য ইন্দ্রজিৎ দাশ বাপি, নারায়ন মজুমদার, জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস.আর. আওয়াল, কে.এম শাহীনুর রহমান, এম.এ মান্নান, বাহারুল ইসলাম, মো. আফতাব হোসেন, মিজানুর রহমান, হাসান আলী বাচ্চু, রিপন হুসাইন, রেশমা খাতুন, মোমরেজ আলম, শাহীনুর রহমান, আব্দুর রহমান ও সাংবাদিক দানিয়েল বি. সরকার প্রমুখ।