মোঃ নজরুল ইসলাম (দিনাজপুর২৪.কম) বিরামপুর সীমান্তের কাটলা, জোতবানী ও বিনাইল ইউনিয়নের শতাধিক মাদক কারবারির বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠকের মাধ্যমে মাদক বিক্রি বন্ধ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পুলিশ আল্টিমেটাম দিয়েছে। গত এক সপ্তাহ ধরে সীমান্তের বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে ঘুরে এই আল্টিমেটাম দেওয়া হয়েছে। মাদক বিক্রি বন্ধ না করলে মাদক কারবারিদের গ্রেফতার ও আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।
জানা গেছে, বিরামপুর উপজেলার ভারত সীমান্তবর্তী কাটলা ইউনিয়নের কাটলা বাজার, হাসপাতাল মোড়, টেম্পু স্ট্যান্ড, চন্ডিপুর, কাজীপাড়া, খিয়ারমামুদপুর, দামোদরপুর গ্রাম এবং জোতবানী ও বিনাইল ইউনিয়নের কয়েক স্থানে শতাধিক ব্যক্তি খুচরা মাদক বিক্রি করে আসছে। ঐ মাদক সেবনের জন্য বিভিন্ন এলাকা থেকে মাদক সেবিরা ঐসব এলাকায় যাতায়াত করে থাকে। এই মাদক ব্যবসা বন্ধ ও বহিরাগতদের আগমন প্রতিহত করার লক্ষ্যে পুলিশ জোরালো ভুমিকা নিয়ে মাঠে নেমেছে।
বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান বলেন, দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এর নির্দেশে মাদক কারবারিদের বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠকের মাধ্যমে মাদক বিক্রি না করার জন্য সচেতনতামূলক পরামর্শ ও আল্টিমেটাম দেওয়া হয়েছে। আগামী এক মাস পর ঐ এলাকায় কেউ মাদক বিক্রি করলে তাদের গ্রেফতার ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে বিভিন্ন রাস্তায় নিয়মিত চেকপোস্ট বসিয়ে পুলিশ কাটলা অভিমূখী সন্দেহভাজনদের আটক করে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে।