মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) দিনাজপুর সদর উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী মোঃ আমিন মিয়া (৭০) নামে এক ব্যক্তির লাশ দাফন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন দিনাজপুর কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের কর্মীরা।
শুক্রবার (১০ জলাই) সকাল ৬টায় জ্বর, গলা ব্যাথা নিয়ে শেখ জাহাঙ্গীর কবরস্থান রোডের নিজ বাড়ীতে মারা যান মোঃ আমিন মিয়া। আমিন মিয়া দিনাজপুর শহরের শেখ জাহাঙ্গীর কবরস্থান রোডের মৃত আব্দুল মজিদ’র ছেলে ও পেশায় একজন মৎস্য ব্যবসায়ী।
তাঁর মৃত্যুর খবরটি গোপন করে পরিবারের লোকজন লাশ দাফন করার চেষ্টা করে। করোনা উপসর্গের বিষয়টি জানাজানির পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে দিনাজপুর সদর নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসীর হস্থক্ষেপে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের নিকট তাঁর লাশ হস্তান্তর করা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের কর্মীরা শেখ জাহাঙ্গীর কবরস্থানে আমিন মিয়া’র লাশ দাফন করে।
কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেলের অর্গানাইজার আনোয়ার হোসেন জানান, স্বাস্থ্যবিধি মেনে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সদর উপজেলাসহ জেলার বিভিন্ন উপজেলায় এ পর্যন্ত মোট ১৪ টি দাফন করেছে।
এদিকে দিনাজপুর সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতের পরিবারকে খাদ্য সহায়তা প্রদান হয় ও বাড়িটিকে লকডাউন করে দেওয়া হয়েছে।