(দিনাজপুর২৪.কম) সড়কে মৃত্যুর মিছিল কিছুতেই থামছেই না। বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ৯ ঘণ্টার ব্যবধানে ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ফেনী, ঢাকার সাভার ও ময়মনসিংহে সড়ক দুর্ঘটনা প্রাণ হারিয়েছেন ২১ জন।

সংশ্লিষ্ট জেলার পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এরমধ্যে সবচেয়ে বেশি ১৫ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে ঢাকা-সিলেট মহাসড়কে। তারা সবাই সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশ্যে যাচ্ছিলেন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত:

হবিগঞ্জ: শুক্রবার সকালে মাইক্রোবাসে করে ছেলের জন্য কনে দেখতে একই পরিবারের ১২ জনসহ ১৩ জন নারায়ণগঞ্জ থেকে সুনামগঞ্জের দিরাই যাচ্ছিলেন। পথে হবিগঞ্জের কান্দিগাঁও এলাকায় পৌঁছালে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই এক নারীসহ ৮ যাত্রী নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে ৫ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেলে ভর্তি করা হলে আরেকজনের মৃত্যু হয়।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৫ জন অগ্নিদগ্ধসহ ৬ জন নিহত হন। হাইওয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ থেকে ১০ জন যাত্রী নিয়ে একটি মাইক্রোবাস ঢাকায় যাচ্ছিল। রাত সোয়া ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এলাকায় পৌঁছালে ঢাকা থেকে সিলেটগামী লিমন পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয় মাইক্রোবাসটির। এতে দুমড়ে-মুচড়ে গেলে গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে মাইক্রোবাসটিতে আগুন লেগে যায়। এ সময় আগুনে পুড়ে ঘটনাস্থলেই ৫ জনসহ ৬ জনের মৃত্যু হয়।

সাভার (ঢাকা): সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ট্রাকটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছেন।

নিহত আকাশ আহম্মেদ (২২) ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে। ২০১৮ সালে তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করেন। তবে বর্তমানে তিনি পরিবার নিয়ে আশুলিয়ার শ্রীপুর এলাকায় থাকতেন।

সাভার হাইওয়ে পুলিশ জানায়, আকাশ আহম্মেদ কয়েকদিন আগে কর্মস্থল নারায়ণগঞ্জ শিল্প পুলিশ কার্যালয় থেকে আশুলিয়ার শ্রীপুরে নিজ বাড়িতে আসেন। সকালে মোটরসাইকেলে তিনি নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় পেছন থেকে আসা দ্রুতগামীর একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সাভার হাইওয়ে পুলিশের ইন্সপেক্টর (ওসি) আব্দুল্লাহ হেল বাকী জানান, ট্রাকচাপায় নিহত পুলিশ সদস্য আকাশ আহম্মেদের মরদেহ হাইওয়ে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় ঘাতক ট্রাকচালককে আটকের চেষ্টা চলছে।

ফেনী: ফেনীর সোনাগাজী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (০৫ মার্চ) দিবাগত রাত ১১টার দিকে সোনাগাজী সড়কের মতিগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৪নং ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. আজিজুল হক সাহেদ (২৫) ও একই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামের মৃত বশির আহম্মদের ছেলে জিয়া উদ্দিন বাবলু (২২)।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় মাছবাহী ট্রাকের সঙ্গে অপর একটি মাছবাহী পিকআপের সংঘর্ষে চালকসহ ৩ জন নিহত হয়েছেন। শুক্রবার ভোরে ভালুকা উপজেলার মেহরাবাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ট্রাক চালক নেত্রকোনার ঠাকরাকোনার মানিক রবিদাসের ছেলে রাজন রবিদাস (৪০), পিকআপরে হেলপার নারায়ণগঞ্জের রূপগঞ্জের আব্দুস সালামের ছেলে আজিম উদ্দিন (৩০) ও রূপগঞ্জের মাছ ব্যবসায়ীর কর্মচারী রবি উল্লাহ ( ৪৫)।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের মধ্যনগর থেকে মাছ বোঝাই একটি ট্রাক ঢাকায় যাচ্ছিল। ভালুকার মেহেরাবাড়ি এলাকায় ট্রাকের চাকা নষ্ট হয়ে যায়। রাস্তায় ট্রাক থামিয়ে চাকা পাল্টানোর সময় ময়মনসিংহের ফুলবাড়ীয়ার কেশরগঞ্জ থেকে ঢাকাগামী মাছবাহী অপর একটি পিকআপ এসে পেছনে ধাক্কা দিলে পিকআপটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাকচালক রাজন রবিদাস ও পিকআপ ভ্যানের হেলপার আজিম উদ্দিন নিহত হন। ময়মনসিংহ মেডিকেলে নেয়ার পথে রবি উল্লাহ নামে আরেকজন মারা যান। -ডেস্ক