(দিনাজপুর২৪.কম) ৬ বলে ৩৭ রান করা হয়তো দক্ষিন আফ্রিকার ব্যাটসম্যানদের সখে পরিনত হয়েছে। নাহলে কেন তারা কিছুদিন পর পর এমন কান্ড করবে বোলারদের উ্পর দিয়ে? শুরুটা করেছিল সেই হার্শেল গিবস যিনি একজন আফ্রিকান। তারপর সময়ের সাথে সাথে এই ধারা চলে আসছে আফ্রিকানদের মধ্যে। এবার সেই পথেই এক ওভারে ৩৭ রান নিলেন ডেপি ডুমিনি।

মোমেন্টাম ওয়ানডে কাপে এক ম্যাচে ৩৭ রানের এই রেকর্ড গড়েছেন ডুমিনি। যা লিষ্ট এ ক্রিকেটে এক ওভারে দক্ষিন আফ্রিকান ক্রিকেটারদের সর্বোচ্চ রান।

এদিন প্রথমে ব্যাট করে ডুমিনির দল কোবরাসের বিপক্ষে ৫০ ওভারে ২৪০ রান করে নাইটস। জবাবে একটা সময় ৩৬ ওভারে ২ উইকেট হারিয়ে ২০৮ রান তুলে ফেলে কোবরাস। সেসময় ডুমিনি ৩০ বলে ৩৪ রান করে অপরাজিত আছেন।

কিন্তু হঠাৎ কি ভাবলেন কে জানে, এমন ব্যাটিং শুরু করলেন যে প্রতিপক্ষ তো কোন ছাড়, নিজের দলের ব্যাটসম্যানরাও কল্পনা করতে পেরেছিল কিনা কে জানে। বল করতে আসলেন লেগ স্পিনার এডি লেই। আর এই স্পিনারের উপর দিয়েই তান্ডব চালান তিনি।

লেইর করা প্রথম চার বলে চারটি ছক্কা মারেন ডুমিনি। পঞ্চম বলে আসে দুই রান। পরের বলটি করেন নো বল। সেই বলে আসে চার রান। পরের বলটিকে আবার উড়িয়ে পাঠান সীমানার বাইরে। ফলে এক ওভারেই আসে ৩৭ রান।

তবে লিষ্ট এ ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড ৩৯। এই রান নিয়েছিলেন জিম্বাবুইয়ান চিগুম্বুরা। ২০১৩ সালে বাংলাদেশে ঢাকা প্রিমিয়ার লিগে আলাউদ্দিন বাবুর বলে করেছিলেন এই রান। -ডেস্ক