(দিনাজপুর২৪.কম)অবশেষে রেকর্ড পরিমাণ অর্থমূল্যে বিক্রি হলো শেন ওয়ার্নের প্রিয় ‘ব্যাগি গ্রিন’ টুপি। অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য নিলামে তোলা এই টুপির দাম উঠেছে দশ লাখ সাত হাজার পাঁচশ অস্ট্রেলিয়ান ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৬ কোটির সমান। সিডনির এমসি নামক একটি কোম্পানি নিলামের শেষ মুহূর্তে বেশি বিড করে টুপিটি কিনে নেয়।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর থেকে চলমান অস্ট্রেলিয়ার দাবানল দিন দিন ভয়ঙ্কর আকার ধারণ করছে। এতে অনেক ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। এরই মধ্যে দাবানলে ২৭ জন লোক প্রাণ হারিয়েছেন আর হতাহত হয়েছে ১০ কোটি প্রাণী। যার মধ্যে মারা গেছে প্রায় ৫০ লাখ। এ অবস্থায় সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা। তাদের মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেট তারকা শেন ওয়ার্নও। তিনি প্রিয় ব্যাগি গ্রিন টুপিটি বিক্রি করে সেই টাকা অসহায়দের মাঝে দান করার সিদ্ধান্ত নেন।

নিলামে অংশ নেওয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে টুইট করেন শেন ওয়ার্ন। তিনি বলেন, নিলামে যারা অংশ নিয়েছেন সবাইকে অনেক অনেক ধন্যবাদ। জয়ী ব্যক্তিকে অভিনন্দন। আপনাদের মমত্ব আমাকে পরিপূর্ণ করে তুলেছেন। এখান থেকে আমি যা পেয়েছিসেটা আমার আশার চেয়েও অনেক বেশি। এই টাকার পুরোটাই চলে যাবে রেডক্রসের দাবানল বিষয়ক তহবিলে।-ডেস্ক