(দিনাজপুর২৪.কম) অভিষেকে ৫ উইকেট নিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। সেটি যে নিছক দুর্ঘটনা ছিল না, সেটি বোঝাতেই তিনি দ্বিতীয় ম্যাচকে বেছে নিলেন। ভারতের বিপক্ষে মিরপুরে দ্বিতীয় ম্যাচেও ৬ উইকেট তুলে নিয়েছেন সাতক্ষীরার ১৯ বছর বয়সী এই বিস্ময় বালক মুস্তাফিজ। তিনি দ্বিতীয় ব্যক্তি যিনি অভিষেকের পর টানা দুই ম্যাচে ৫টি করে উইকেট পেলেন। মুস্তাফিজের আগে জিম্বাবুয়ের ব্রায়ান ভিট্টোরি এই অনন্য কৃতিত্ব দেখান। প্রথম ম্যাচে তার বাম-হাতের গোলায় ভারত ম্যাচ হারে ৭৯ রানের বিশাল ব্যবধানে। তিনি তুলে নিয়েছিলেন- রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, বরীন্দ্র জাদেজা ও রবীচন্দন অশ্বিনের উইকেট।
এদের মধ্যে মুস্তাফিজ রবিবার দ্বিতীয় ম্যাচেও আউট করেছেন রোহিত শর্মা এবং সুরেশ রায়নাকে। আর রাহানের পরিবর্তে নামা আম্বাতি রাইডুকেও ফিরিয়েছেন তিনি। সঙ্গে আজকে মুস্তাফিজের শিকার ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, যিনি তাকে প্রথম ম্যাচে গুঁতো মেরে মাঠছাড়া করেছিলেন।
এছাড়া ৫ উইকেটের পথে মুস্তাফিজ এদিন দলে জায়গা পাওয়া অক্ষর প্যাটেল এবং রবীচন্দন অশ্বিনকে ফিরিয়েছেন। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে ৯.৫ ওভারে ৪৩ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। আর প্রায় দুই ঘণ্টা বৃষ্টির পর এসে বাকি থাকা একটি বরে জাদেজাকে বোল্ড করে ৬ উইকেট তুলে নেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে ৯.২ ওভারে এক মেডেনে ৫০ রানে নিয়েছিলেন ৫ উইকেট।
অনেক হম্বিছাড়া ভারত দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথম ওভারেই বাম-হাতি বিস্ময় তুলে নেন রোহিত শর্মাকে। এরপর পাওয়ার পেলের দুই ওভারে ফেরান ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না ও অক্ষর প্যাটেলকে।
এরপর মধ্যে ধোনি ও প্যাটেলকে পরপর দুই বলে ফিরিয়ে প্রথম ম্যাচের মত হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান মুস্তাফিজ। তার সেই প্রচেষ্টা ব্যর্থ করে দেন অশ্বিন। তবে পরের ওভারে এসেই অশ্বিনকে তুলে নেন তিনি। এরপর মুস্তাফিজ তার কোটার শেষ ওভারের পাঁচটি বল করার পরই নামে বৃষ্টি। তবে বৃষ্টি শেষে ঠিকই শেষ বলে উইকেট নিয়ে নিজেকে ছাড়িয়ে যান মুস্তাফিজুর রহমান। -(ডেস্ক)