(দিনাজপুর২৪.কম) মতপ্রকাশের ও সংবাদপত্রের স্বাধীনতার প্রতি অন্তরায় সৃষ্টি করে এমন কোনো আইন না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের সংবাদপত্র মালিক সমিতি নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)।  একই সাথে বহুল অপপ্রয়োগের কারণে বিতর্কিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, আইসিটি আইনের ৫৭ ধারা অবিলম্বে বাতিল এবং সাংবাদিকদের বিরুদ্ধে ওই আইনে দায়ের করা সব মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে নোয়াব বলেছে যে, মতপ্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রকৃতপক্ষে সংবাদপত্র শিল্পের ওপরও আঘাত।

রবিবার রাতে নোয়াবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত শনিবার নোয়াবের এক সভায় গৃহীত প্রস্তাবে মতপ্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ সংবাদপত্রশিল্পের ওপরও আঘাত।

এছাড়াও বিজ্ঞপ্তিতে প্রস্তাবিত নতুন ডিজিটাল আইন এবং জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালায় আইসিটি আইনের ৫৭ ধারার অনুরূপ বিধান সংযোজনের উদ্যোগে উদ্বেগ জানিয়েছে নোয়াব।

সংবিধানস্বীকৃত মতপ্রকাশের স্বাধীনতার পরিপন্থী কোনও পদক্ষেপ না নেওয়ার আহ্বান জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। এছাড়া বিজ্ঞপ্তিতে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা এবং হয়রানিমূলক মামলায় উদ্বেগ প্রকাশ করে এসব বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে নেয়াব।