(দিনাজপুর২৪.কম) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ২২ ফেব্রুয়ারি জনসভা করতে যাচ্ছে দলটি। এ বিষয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অন্যথায় নয়পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি চাইবে বিএনপি।
শুক্রবার ( ১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনের দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, নিপুন রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, আগামী ২২ ফেব্রুয়ারি বিএনপির উদ্যোগে আমরা ঢাকায় সমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই সমাবেশ হবে। এ জন্য অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

রিজভী বলেন, সোহরাওয়ার্দীতে অনুমতি না পেলে একই দিন নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ হবে। এ জন্য অনুমতি চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি আদালত খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেয়ার পর থেকে তিনি বন্দি আছেন।
দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবিতে প্রথমে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি দেয় বিএনপি। এরপর মানববন্ধন, অবস্থান ও অনশন কর্মসূচি পালনের পর বৃহস্পতিবার আরও ‍তিন দিনের কর্মসূচি দেয়া হয়।

এগুলো হল- শনিবার সারাদেশে গণস্বাক্ষর অভিযান, ১৮ ফেব্রুয়ারি সারাদেশে জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি পেশ এবং ২০ জানুয়ারি ঢাকা মহানগর বাদে সকল জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ।ওই কর্মসূচি শেষ হওয়ার আগেই জনসভার কর্মসূচি দিয়েছে বিএনপি। -ডেস্ক