(দিনাজপুর২৪.কম) অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২০ দিনের মধ্যেই স্বল্প পরিসরে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। ডিসেম্বরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা বুধবার (০৫ সেপ্টেম্বর ) সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এলে মুহিত এ কথা বলেন। সাক্ষাৎ অনুষ্ঠানে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন। অর্থমন্ত্রী বলেছেন, আগামী ২০ দিনের মধ্যে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। তবে তা (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে। তিনি বলেন, আগামী ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন চিন্তা করছে। এবার নির্বাচন ফেয়ার (সুষ্ঠু) হবে। বিএনপি না এলে তারা শেষ হয়ে যাবে।

ইভিএম (ইলেকট্রিক ভোটিং মেশিন) ছাড়া নির্বাচন কখনোই পুরোপুরি সুষ্ঠু করা সম্ভব নয় মন্তব্য করেন মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনে অনেক সংস্কার হয়েছে। এবার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এদিকে বিএনপি বলছে, তাড়াহুড়ো করে সংবিধান সংশোধনের নামে সরকার দেশে একদলীয় বাকশাল কায়েম করতে চাচ্ছে৷ অন্তর্বতী সরকারের নামে মাহাজোট সরকার তাদের অধীনেই নির্বাচন করতে চাইছে৷ কিন্তু অন্তর্বতী সরকার বিএনপি মানবেনা৷ নির্বাচন হতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে৷

তবে সংবিধান বিশেষজ্ঞরা বলেছেন, অন্তর্বর্তী সরকার যদি শুধু দৈনন্দিন কাজ করে তাহলে এ ব্যবস্থা ভাল৷-ডেস্ব