(দিনাজপুর২৪.কম) ২০১৮ সালে আবারও রুপালি পর্দায় জেগে উঠবে প্যান্ডোরার মায়া জগৎ। ফিরে আসছে ‘অ্যাভাটার’। তবে, শুধু একটা সিক্যুয়েলে গল্পটা শেষ হচ্ছে না। পরিচালক জেমস ক্যামেরন কথা দিয়েছেন, সব মিলিয়ে ‘অ্যাভাটার’-এর চারটি সিক্যুয়েল বানাবেন তিনি! ক্যামেরন আরো জানিয়েছেন, ছবি তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে পুরোদমে।

তবে ক্যামেরনের এই ঘোষণা অবাক করার মতো। কারণ, প্রথমে তিনি ঠিক করেছিলেন, ছবিটার দুটি সিক্যুয়েল বানাবেন। পরে তাঁর মনে হয়, দুটি পর্যাপ্ত নয়। তাই তিনি ঠিক করেন, তিনটি সিক্যুয়েল হবে। সর্বশেষ তিনি সিদ্ধান্ত নিয়েছেন চারটিতে!

এদিকে এ ধরনের চারটি ছবি দেখার জন্য উন্মুখ হয়ে আছে গোটা বিশ্ব।

অন্যদিকে সমালোচকরা বলছেন, শুধু ছবি বানানোর মহৎ উদ্দেশ্যই নয়, এই ঘোষণার পিছনে ক্যামেরনের একটা পরিকল্পনাও কাজ করছে। সেই পরিকল্পনা ছবিকে সিনেমা হলের রুপালি পর্দাতেই আটকে রাখা!

এ ব্যাপারে জেমস ক্যামেরন বলেছেন, ”আমি যা কল্পনায় দেখতে পাচ্ছি, তা প্রথম ছবিটাকে অনেক গুণ পিছনে ফেলে দেবে। চারটে আলাদা আলাদা ছবি, কিন্তু পুরোটা মিলেই তৈরি হবে এক মহাকাব্যিক গাথা”,

ছবিগুলো মুক্তির ব্যাপারে জেমস ক্যামেরন বলেন, ‘অ্যাভাটার’-এর দ্বিতীয় পর্বটা ২০১৮ সালের বড়দিনে মুক্তি পাবে। আর বাকি ছবিগুলো ২০২০, ২০২২ এবং ২০২৩-এর বড়দিনে মুক্তি পাবে।-ডেস্ক