(দিনাজপুর২৪.কম) ২০১৬-১৭ সালে আম্পায়ারদের এলিট প্যানেল অপরিবর্তীত থাকছে বলে ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সংস্থাটি জানায় ২০১৫-১৬ সালে আম্পায়ারদের সঠিক সিদ্ধান্তের হার ছিলো ৯৫.৬ ভাগ।
যেটি ২০১৪-১৬ সালে সব ফরম্যাটের ২২০টি ম্যাচে ছিলো ৯৪ শতাশং। এছাড়া ২০০৮ সাল থেকে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) যোগ করার ফলে দিদ্ধান্ত নেওয়া আরও সহজ হয়েছে।
আম্পায়ার নির্বাচক প্যানেলের চেয়ারম্যান জিওফ অ্যালার্ডইস বলেন, ‘গত ১২ মাসে এলিট প্যানেলের আম্পায়াররা দারুণ করেছে। প্রতিটি আম্পায়ারই ছিলো দুর্দান্ত। আর এর কারণে নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছে এই ১২জনকে আগামী ২০১৬-১৭ সাল পর্যন্ত অপরিবর্তীত রাখবে।’
এলিট প্যানেল নির্বাচনে নির্বাচক কমিটিতে ছিলেন অ্যালার্ডইস, তিনি আইসিসি’র জেনারেল ম্যানেজার হিসেবেও রয়েছেন। এছাড়া ছিলেন আইসিসি’র প্রধান ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে, ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ও বর্তমানে ধারাভাষ্যকার ডেভিড লয়েড ও ভারতের সাবেক অফস্পিনার ও এলিট প্যানেল আম্পায়ার।

২০১৬-১৭ জন্য এলিট প্যানেলের আম্পায়ার:
আলিমদার (পাকিস্তান), কুমার ধর্মসেনা (শ্রীলঙ্কা), মারাইস এরাসমাস (দক্ষিণ আফ্রিকা), ক্রিস গ্যাফানি (নিউজিল্যান্ড), ইয়ান গোল্ড (ইংল্যান্ড), রিচার্ড ইলিংওয়ার্থ (ইংল্যান্ড), রিচার্ড কেটেলবার্গ (ইংল্যান্ড), নাইজেল লং (ইংল্যান্ড), ব্রুস অক্সেনফোর্ড (অস্ট্রেলিয়া), এস রবি (ভারত), পল রেইফেল (অস্ট্রেলিয়া), রড টাকার (অস্ট্রেলিয়া)। -ডেস্ক