(দিনাজপুর২৪.কম) শাসনে ১৪ জন অতিরিক্ত সচিব পদ মর্যদার কর্মকর্তাদের বদলি করা হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ ও মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত পৃথক দুইটি প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপন বলা হয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব সেলিনা হককে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবলায়ে বদলি করা হয়েছে। আর বাংলাদেশ জাতীয় সংসদ সচিবলায়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) অশোক কুমার বিশ্বাসকে নির্বাচন কমিশন সচিবলায়ে, বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প করপোরেশনের (বিসিক) ঢাকা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. আবদুল মান্নানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের সদস্য এবং  জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. জাকির হোসেন এনডিসিকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত  প্রজ্ঞাপনে বলা হয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব বেগম ফরিদা নাসরীনকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে। আর সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব (ওয়াকফ প্রশাসক হিসেবে বদলির আদেশাধীন) মুনিরুল আলমকে সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ে, লিয়েন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদানকৃত অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগমকে স্বাস্থ্য সেবা বিভাগে, পল্লী উন্নয়ন ও সমাবয় বিভাগের অতিরিক্ত সচিব বেগম নাসরীন আক্তার চৌধুরীকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে, অর্থনৈতিক বিভাগে সংযুক্ত মোহাম্মদ শামসুল আলমকে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক কাজী শাখাওয়াত হোসেনকে সুরক্ষা সেবা বিভাগে, বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ড. শাহ আলমকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে, বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত মো. শাখাওয়াত হোসেনকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আবু বকর সিদ্দিক এনডিসিকে পল্লী উন্নয়ন ও সমাবয় বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে। -ডেস্ক