(দিনাজপুর২৪.কম) প্রতিনিয়ত সব সোশ্যাল সাইট এই মুহূর্তে নিত্য নতুন কিছু না কিছু ফিচার নিয়ে আসছে। সে জায়গায় দাড়িয়ে হোয়্যাটস অ্যাপের মত জনপ্রিয় ম্যাসেজিং সাইট নতুন ফিচার্স আনবে না তা কখনও হয়? হোয়াটসঅ্যাপে এসেছে এবার নতুন আরও ৩টি ফিচার্স। তবে বলে রাখি এই নতুন ৩টি ফিচার্স অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যে নয় শুধুমাত্র আইফোন ইউজারদের জন্য।

হোয়াটসঅ্যাপ রিপ্লাই শর্টকাট:
নতুন ফিচার্সটির মাধ্যমে যে কোনও ম্যাসেজের উত্তর দিতে বাড়বে সুবিধা। একটি ম্যাসেজের উত্তর দিতে এবার শুধু ম্যাসেজটিকে ডানদিকে সোয়াইপ করতে হবে। আর তরপরই রিপ্লাই টাইপ করা শুরু।

হোয়াটসঅ্যাপ নিউ অ্যালবাম:
নতুন ফিচার্সটি অত্যন্ত জনপ্রিয় হবে বলে মনে করছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে কেউ একসঙ্গে একাধিক ফোটো বা ভিডিও পাঠালে তা রিসিভারের কাছে একটি অ্যালবামের রূপ নিয়ে পৌঁছবে। অ্যালবামে ক্লিক করে সহজেই ভিডিও বা ছবি দেখা যাবে ফুলস্ক্রিনের মাধ্যমে।

হোয়াটসঅ্যাপ ফিল্টার:
এই ফিচার্সের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ইউজাররা নিজেদের ফোন ক্যামেরায় ফিল্টার সেট করতে পারবেন। পাঁচটি আলাদা আলাদা অপশনের মাধ্যমে এই ফিল্টার ব্যবহার করা যাবে। আপাতত নতুন এই তিনটি ফিচার্স আইফোন ইউজারদের জন্যে আসলেও পরে  অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যেও এই ফিচার আসতে পারে বলে জানা গিয়েছে। -ডেস্ক