(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) হেফাজতে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মনোনিত হলেন সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমীর ও খিলগাঁও জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূম মাদরাসার প্রিন্সিপাল শায়খুল হাদীস আল্লামা নূরুল ইসলাম। গত ২৩শে ডিসেম্বর বাদ জোহর চট্টগ্রামের দারুল উলূম হাটহাজারী মাদরাসায় এক বৈঠকে তাকে ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মনোনীত করা হয়। শনিবার সংগঠনটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তিকালে সংগঠনটির মহাসচিব পদটি খালি হয়। গত ১৩ই ডিসেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর হোসাইন কাসেমী। সংগঠনটির আমীর আল্লামা আহমদ শফির মৃত্যুর পর গত ১৫ই নভেম্বর নতুন করে কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে আল্লামা বাবুনগরীকে আমীর ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব নির্বাচিত করা হয়।

বৈঠকে ঢাকা জামিয়া নূরিয়া কামরাঙ্গিচরের মহাপরিচালক আল্লামা আতাউল্লাহ হাফেজ্জিকে সিনিয়র নায়েবে আমীর, সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা শফিক উদ্দীন, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে যুগ্ন মহাসচিব হিসেবে মনোনিত করা হয়।

এছাড়া সংগঠনের কেন্দ্রীয় কমিটির পরিধি আরও বৃদ্ধি করে ২০১ সদস্য বিশিষ্ট করা হয়।

নায়েবে আমীর হলেন যারা
মাওলানা আব্দুল্লাহ মুহাম্মদ হাসান (পীর সাহেব বাহাদুরপুর), মাওলানা আব্দুস সবুর (শায়খুল হাদীস বগুড়া), মাওলানা আফজালুর রহমান ফেনী, মাওলানা আব্দুল বাছির সুনামগঞ্জ, মাওলানা আইয়ুব বাবুনগর, মাওলানা মহিউল ইসলাম বোরহান রেঙ্গা মাদরাসা, মাওলানা আব্দুল বাছেত আজাদ হবিগঞ্জ, মাওলানা আব্দুল হালিম (বরিশাল) কে নায়েবে আমীর মনোনিত করা হয়।

এছাড়া মাওলানা মুফতী সাইফুদ্দিন কাসেমী, মাওলানা মুশতাকুন নবী কাসেমী ও মুফতী সাখাওয়াত হোসাইন রাজী সহকারী মহাসচিব, মাওলানা মুহিব্বুল্লাহ ময়মনসিংহ, মাওলানা সানাউল্লাহ মাহমুদী বরিশাল, মাওলানা রেজাউল করীম রংপুর সহকারী সাংগঠনিক সম্পাদক মনোনিত হয়েছেন।

এদিকে, মাওলানা কবি মুহিব খান তথ্য ও গবেষণা সম্পাদক, সহকারী তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা আব্দুল্লাহ নাজীব, প্রফেসর ড. শেখ মুহাম্মদ ইউসুফ ঢা.বি., সহকারী অর্থ সম্পাদক মাওলানা সুহাইল সালেহ, সহকারী প্রচার সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দীন ও মাওলানা কামরুল ইসলাম কাসেমী, সহকারী আইন বিষয়ক সম্পাদক এ্যডভোকেট মিজানুর রহমান ও এ্যডভোকেট জাহাঙ্গীর হোসাইন, সহকারী সমাজকল্যান সম্পাদক মাওলানা মুহাম্মদ শফি ও মুফতী জাকির হুসাইন কাসেমী, সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক মুফতী কেফায়াতুল্লাহ আযহারী ও মাওলানা ওমর ফারুক ফরিদী, সহকারী আন্তর্জাতিক সম্পাদক মাওলানা হুসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী, মাওলানা ফয়েজ আহমদ লন্ডন, ও মাওলানা হাফেয ওবাইদুল্লাহ কাতার, সহকারী বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ড. শহিদুল ইসলাম ফারুকী ও মাওলানা জুনায়েদ বিন ইয়াহইয়াকে সহকারী ত্রান ও পুনর্বাসন সম্পাদক হিসেবে মনোনিত করা হয়।

সদস্য পদে যারা মনোনিত হলেন:
সদস্য হিসেবে মনোনীত করা হয় মুফতী এনামুল হক কাসেমী বসুন্ধরা, মাওলানা কামরুজ্জামান ফরিদপুর, মাওলানা আব্দুল হামিদ কুষ্টিয়া, মাওলানা শব্বির আহমদ শরীয়তপুর, মাওলানা নজরুল ইসলাম সিরাজগঞ্জ, মাওলানা সানাউল্লাহ কামরাঙ্গিচর, মাওলানা ফজলুল করীম রাজু বগুড়া, মাওলানা নাসিরুল্লাহ যশোর, মাওলানা আব্দুল আযিয টাঙ্গাইল, মাওলানা আবুল কাসেম, মাওলানা আব্দুল কাইয়ুম নেত্রকোনা, মাওলানা ফজলুর রহমান গাজীপুর, মাওলানা মনিরুজ্জামান বায়তুন-নূর, মাওলানা শওকত হোসেন সরকার নরসিংদী, মাওলানা আব্দুল্লাহ সাভার, মুফতী দ্বিন মুহাম্মদ আশরাফ কুমিল্লা, মাওলানা আবু ইউসুফ কেরানীগঞ্জ, মাওলানা তোফাজ্জল হুসাইন মিয়াজি, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা মুফতী শেহাব উদ্দিন, মাওলানা আলমগীর মাসউদ রাউজান, মাওলানা আব্দুল্লাহ চন্দ্রদিঘলিয়া, মাওলানা হাসান ফারুক গজারিয়া, মাওলানা মুহাম্মদ সোহেল চৌধুরী, মাওলানা ইউসুফ সাদেক, মাওলানা শোয়াইব চৌধুরী মাওলানা তরিকুল ইসলাম নওগাঁ, মাওলানা ওহিদুল আলম উত্তরা, মুফতী আব্দুল মালেক, মওলানা সালাহ উদ্দিন মানিকগঞ্জ, মাওলানা আবুল কাসেম পটুয়াখালী, মাওলানা মনসুর ও নূর মুহাম্মদ।

উপদেষ্ঠা মন্ডলি হিসেবে মনোনিত হলেন যারা:
উপদেষ্ঠা মন্ডলি সদস্যগণ হলেন, মাওলানা মুফতী ফয়জুল্লাহ পীর সাহেব মাদানীনগর, মাওলানা আব্দুল হক খতীব ময়মনসিংহ, প্রফেসর হামীদুর রহমান ঢাকা, মাওলানা মোবারক উল্লাহ বি-বাড়ীয়া, মাওলানা মুফতী দেলওয়ার হুসাইন ঢাকা, মাওলানা হাফেয সাআদত হুসাইন রাঙ্গুনিয়া, মাওলানা হিফজুর রহমান মুহাম্মদপুর, মাওলানা মুহসিন আহমদ সাহেবজাদা শয়খে কৌড়িয়া, মাওলানা হেলাল উদ্দীন ফরিদপুর, মাওলানা মজদুদ্দিন আহমদ সিলেট, মুফতী শফিকুল ইসলাম সাইনবোর্ড, মাওলানা মুহাম্মদ মুসলিম কক্সবাজার, মাওলানা শাহাব উদ্দিন মদুনাঘাট।

এছাড়া মাওলানা জুনায়েদ আল হাবীবকে ঢাকা মহানগরের সভাপতি ও মাওলানা মামুনুল হককে সাধারণ সম্পাদক এবং মাওলানা হাফেয তাজুল ইসলামকে (পীর সাহেব ফিরোজশাহ) চট্টগ্রাম মহানগর সভাপতি ও মাওলানা লোকমান হাকীমকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনিত করা হয়।
গত ২৩ ডিসেম্বর হওয়া বৈঠকে সভপতিত্ব করেন হেফাজতের প্রধান উপদেষ্টা আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী। এতে উপস্থিত ছিলেন আমীরে হেফাজত শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী, উপদেষ্ঠা সদস্য আল্লামা নোমান ফয়জী, কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা হাফেয তাজুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া, মুফতী জসিম উদ্দিন, যুগ্ন মহাসচিব মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা মামুনুল হক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা হাবীবুল্লাহ আজাদী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতী মুনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, সহকারী অর্থ সম্পাদক হাফেয মুহাম্মদ ফয়সাল ও আলহাজ্ব মুহাম্মদ আহসানুল্লাহ প্রমুখ।

-সূত্র মানবজমিন