(দিনাজপুর২৪.কম) আগামী ৮এপ্রিল শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হবে। এর আগে মোদির আমন্ত্রণে শেখ হাসিনা আগামী ৭ এপ্রিল শুক্রবার ৪ দিনের সফরে দিল্লি যাচ্ছেন। সফরের দ্বিতীয় দিন ৮ এপ্রিল ২ প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রীদের শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার দুদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় শেখ হাসিনার দিল্লি সফরের সময়সূচি যৌথভাবে ঘোষণা করেছে। এর আগে গত বছরের ডিসেম্বরে ৩ দফা পেছানো হয় শেখ হাসিনার সফরসূচি।
আজ এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রায় ৭ বছর পরে ভারত সফরে যাচ্ছেন। এর আগে তিনি ২০১০ সালের জানুয়ারি মাসে রাষ্টীয় সফরে ভারত গিয়েছিলেন। অন্যদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৫ সালের জুন মাসে বাংলাদেশ সফরে আসেন। ভারতে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।
বিজ্ঞপ্তিতে বলা হয়,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন এই সফর ভারত এবং বাংলাদেশের আন্তরিক ও সহযোগিতামূলক সম্পর্ককে আরও সম্প্রসারিত করবে। এই সহযোগিতা দুদেশের নেতাদের গভীর বন্ধন ও বন্ধুত্বের ভিত্তিতে গড়ে উঠেছে বলেও উল্লেখ করা হয়েছে। -ডেস্ক