হাবিপ্রবি শিক্ষক
হাবিপ্রবি শিক্ষক

৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবীতে কর্মবিরতি, অবস্থান কর্মসূচি পালন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।
রোববার বেলা ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্ত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষক সমিতি। এ সময় বক্তব্য রাখেন হাবিপ্রবি শিক্ষক সমিতির আহবায়ক প্রফেসর মো. মিজানুর রহমান, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, প্রফেসর ডা. মো. ফজলুল হক, মো. মমিনুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, নতুন এ বেতন কাঠামোয় শিক্ষকদের বেতন স্কেল কয়েক ধাপ কমিয়ে অর্থনৈতিক ও সামাজিকভাবে তাদের হেয় করা হয়েছে।  ৮ম বেতন কাঠামো  সংশোধন পূর্বক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য নতুন বেতন কাঠামো এবং ওয়ারেন্ট অব প্রেসিডেন্স-এ শিক্ষকদের মর্যাদা নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। অবিলম্বে ৮ম বেতন কাঠামো পুণঃনির্ধারণ ও প্রয়োজনীয় সংশোধন করে শিক্ষকদের প্রাপ্ত মর্যাদা দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তারা।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচি হিসেবে এ কর্মসূচি পালন করেন হাবিপ্রবি শিক্ষক সমিতি। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।