(দিনাজপুর২৪.কম) প্রস্তাবিত বেতন কাঠামো পুণঃনির্ধারণ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে ৩ ঘন্টা কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। রবিবার (১৬ আগষ্ট) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচি হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।
অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবিপ্রবির শিক্ষক সমিতির আহবায়ক প্রফেসর মো. মিজানুর রহমান, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, হাবিপ্রবি শিক্ষক সমিতির সদস্য সচিব প্রফেসর ড. এটিএম শফিকুল ইসলাম, প্রফেসর ডা. মো. ফজলুল হক প্রমূখ।
ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন বলেন, শিক্ষক সমাজের দাবী অযৌক্তিক নয়। জ্ঞানভিত্তিক শিক্ষা ব্যবস্থা চালু করতে শিক্ষকদের মূল্যায়ন করতে হবে। শিক্ষকদের অবমূল্যায়ন করে দেশ কখনো উন্নতির দিকে যেতে পারে না। তিনি শিক্ষকদের দাবির বিষয়টি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন। -মাহবুবুল হক খান