hstu-dinajpur24(দিনাজপুর২৪.কম) দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি না থাকায় নির্বাহী কার্যক্রমসহ আর্থিক ব্যয় বন্ধ হয়ে গেছে। ফলে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে।
দিনাজপুর হাবিপ্রবির গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক মোঃ মোমিনুল ইসলাম জানান, ২৬ সেপ্টেম্বর সাবেক ভিসি অধ্যাপক মোঃ রুহুল আমিনের ৪ বছর নিয়োগের মেয়াদ শেষ হয়ে যায়। এরপর বুধবার পর্যন্ত ২ মাস ১৮ দিনে নতুন কোন ভিসি এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পায়নি। সাবেক ভিসি ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর ৪ বছরের জন্য ভিসি পদে নিয়োগ পেয়েছিলেন।
এব্যাপারে হাবিপ্রবির প্রক্টর অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম জানান, ২৬ সেপ্টেম্বর সাবেক ভিসি অধ্যাপক মোঃ রুহুল আমিন এর নিয়োগের মেয়াদ শেষ হয়ে যায়। এরপর থেকে এ বিশ্ববিদ্যালয়ে ভিসি ছাড়াই চলমান রয়েছে। ভিসি না থাকায় বিশ্ববিদ্যালয়ে নির্বাহী কার্যক্রমসহ সকল আর্থিক ব্যয় বন্ধ রয়েছে। এছাড়া দৈনিক হাজিরা ও মাষ্টাররোলে থাকা কর্মচারীদের বেতন এবং চলমান ব্যয় বন্ধ রয়েছে। চলতি বছর শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রমের জন্য রুটিন ঘোষনা করা হলেও ভিসি না থাকায় পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়। এবারে হাবিপ্রবিতে নিয়মিত ও বিভিন্ন কোটায় ভর্তির জন্য ২ হাজার ৮৭টি পদের বিপরীতে ৯৬ হাজার ৪১ জন শিক্ষার্থী আবেদন করেছে। গত বছর এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আবেদন ছিল প্রায় ৫৮ হাজার। এবারে প্রায় ৩৮ হাজার আবেদন সংখ্যায় বেড়েছে।