(দিনাজপুর২৪.কম) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনিষ্টিটিউট অব ট্রেনিং এন্ড রিসার্স’র (আইআরটি) তত্ত্বাবধানে অফিস সহায়কদের (প্রথম ব্যাচ) অফিস ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বিশ্বব্যিালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৪ নভেম্বর) অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। পোস্ট-গ্রাজুয়েট অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম এবং প্রশিক্ষণের রিসোর্সপার্সন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইআরটির সহকারী পরিচালক মো. শাহজাহান মন্ডল।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়েছে, তা অত্যন্ত ফলপ্রসু হবে। এ কর্মশালা থেকে প্রাপ্ত জ্ঞান সংশ্লিষ্ট কর্মক্ষেত্রে প্রয়োগ করার আহবান জানান তিনি।
উল্লেখ্য, দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় অফিস-ব্যবস্থাপনা ও অফিস সহায়কদের দক্ষতা উন্নয়ন সম্পর্কিত বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালায় প্রথম ব্যাচে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও শাখার ৯৮ জন অফিস সহায়ক অংশগ্রহণ করেন। শনিবার অফিস সহায়কদের দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ একই অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।