(দিনাজপুর২৪.কম) দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার রেজাল্ট শিটের অপেক্ষমান তালিকায় ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এমন অভিযোগের পর ‘এ’ এবং ‘এফ’ দু’টি ইউনিটের অপেক্ষমান তালিকায় ভর্তি সাময়িক স্থগিত রেখেছেন কর্তৃপক্ষ। তাৎক্ষণিকভাবে এ অনিয়মের প্রতিবাদ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য অপেক্ষমান তালিকার প্রথম সারিতে সুযোগ পাওয়া ২৫ শিক্ষার্থীকে ভর্তি হতে গেলে তাদের ভর্তি নিতে অপারগতা প্রকাশ করে কর্তৃপক্ষ। সেখানে সুযোগ পাওয়া ২৫ শিক্ষার্থীকে বাদ দিয়ে পরের ২৫ জনকে সুযোগ দেয়ায় শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা দেখা দেয়।

সুযোগবঞ্চিত শিক্ষার্থীরা এ নিয়ে দায়িত্বরত শিক্ষকদের সঙ্গে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়ে। এ অনিয়মের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে। এতে যোগ দেয় অন্য শিক্ষার্থীরাও।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন করে জনসংযোগ বিভাগের পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি শিকদার অনিয়মের অভিযোগ স্বীকার করে বলেন, অভিযোগ পাওয়ার পর ‘এ ‘এবং ‘এফ’ ২টি ইউনিটের অপেক্ষমান তালিকায় ভর্তি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। অভিযোগ তদন্ত করে কেউ জড়িত থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। গত ৫ খেকে ৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।