dinajpur.dinajpur24মো. নুরুন্নবী বাবু (দিনাজপুর২৪.কম) মাদক ব্যবসা ছেড়ে আলোর পথে ফিরলেন ৩০ জন নারী। শনিবার দুপুরে দিনাজপুর পুলিশ সুপার মো. হামিদুল ইসলামের কাছে অঙ্গীকারনামা দিয়ে আত্মসমর্পণ করেন তারা। এরা সবাই দিনাজপুরের হাকিমপুর ও ঘোড়াঘাট পৌর সভার বাসিন্দা। এদের মধ্যে হাকিমপুরের ২৪ জন নারী রয়েছেন।
এ উপলক্ষে হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংঘনিরোধ কেন্দ্রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাকিমপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুল সবুরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, দিনাজপুর পুলিশ সুপার মো. হামিদুল আলম।
বক্তব্য দেন, হাকিমপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার আবু হায়দার মো. ফয়জুর রহমান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত ও হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম।
মাদক ব্যবসায়ি কয়েক নারী জানান, ভালো করে বাঁচতে হবে সেটিই ছিল আমাদের কাছে অজানা।  এতোদিন আমরা বুঝতে না পেরে জীবনের অর্ধেক সময় ধরে ছিলাম অন্ধকারে। মাদক সেবন ও বিক্রি কেউ ভালো চোঁখে দেখে না। পুলিশ, র‌্যাবের ভয়ে সব সময় থাকতো হতো আতঙ্কে। পরিবারের ছেলে-মেয়েরা লেখাপড়া করলেও তাদের সহ পাঠীরা বাঁকা চোঁখে দেখতো। টাকা কামাই করেছি ঠিকই, কিন্তু মনে শান্তি ছিল না। তাই আগে আমরা কি করেছি, সেটি আজ বুঝতে পেরে আমরা জীবনকে সুন্দর ও শান্তিতে রাখতে অন্ধকারের পথ ছেড়ে আলোর পথে আসার অঙ্গীকার করছি। আজ থেকে আমরা নতুন করে বাঁচবো এবং জীবন শুরু করবো।
পরে এসব নারীদের স্বাবলম্বী করার জন্য ১৫দিন ব্যাপী দর্জি বিজ্ঞান প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন পুলিশ সুপার।