(দিনাজপুর২৪.কম) মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-এর প্রাণপ্রিয় কন্যা হযরত ফাতেমা (রা.)-এর পবিত্র জন্মদিবস ও নারী দিবস উপলক্ষে ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও যাহরা অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে শুধু নারীদের অংশগ্রহণে আলোচনা সভা ও আনন্দ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার বিকালে ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে ‘হযরত ফাতেমা যাহরা (রা.)-এর আদর্শ ও বিশ্বের নারীদের কর্তব্যসমূহ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য সাগুফতা ইয়াসমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইরান থেকে আগত মেহরী মাশায়েখী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনীরা সুলতানা।সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন যাহরা অ্যাসোসিয়েশনের চেয়ারপার্সন সেলিনা পারভীন।

বক্তারা বলেন, ‘ইসলামের যথাযোগ্য মডেল ছিলেন হযরত যাহরা (রা.)। পবিত্র কোরআনে পৃথিবীর নারী জাতির অনুসরণের জন্য যতগুলো আয়াত নাযিল হয়েছে তার জীবন্ত রূপটি ছিল হযরত ফাতেমার চরিত্রে ও কাজকর্মে। হযরত ফাতেমা (রা.) কেবল নবীদুলালী বা নারীদেরই আদর্শ নন; তিনি এক কথায় মানবাত্মার প্রতীক হয়ে উঠেছেন।’তাঁরা আরও বলেন, হযরত ফাতেমা যাহরা (রা.) নারীদের জন্য একজন পরিপূর্ণ আদর্শ।-ইউএনবি