(দিনাজপুর২৪.কম) চট্টগ্রাম টেস্ট বল হাতে একদমই সুবিধা করতে পারছেন না বাংলাদেশের বোলাররা। আগের দিন শ্রীলঙ্কার মাত্র একটি উইকেট ফেলতে পেরেছিলেন তারা। তৃতীয় দিনেও প্রথম সেশনটা কাটলো চরম হতাশায়। পুরো সেশনে উইকেটের দেখা পাননি মোস্তাফিজ-মিরাজরা।

আগের দিনই সেঞ্চুরি পেয়েছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। ডানহাতি এই ব্যাটসম্যান ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে। সেঞ্চুরির পর দেখেশুনে খেলছেন কুশল মেন্ডিসও।

সব মিলিয়ে লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৭৯ ওভারে ১ উইকেট হারিয়ে ২৯৫ রান করেছে শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ডি সিলভা ১৭০ আর কুশল মেন্ডিস ১২৫ রাতে অপরাজিত আছেন। দ্বিতীয় উইকেটে এই জুটিতে এখন পর্যন্ত এসেছে ২৯৫ রান।

সানজামুল ইসলামকে মিড অনে দারুণ এক বাউন্ডারি হাঁকিয়ে নিজের জন্মদিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন কুশল মেন্ডিস। এটি তার ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি।

বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। লঙ্কানদের ইনিংসে কোনো রান যোগ না হতেই আঘাত হেনেছিলেন এই অফস্পিনার। এরপরের সময়টা শুধুই হতাশায় কেটেছে টাইগার বোলারদের।

এর আগে মুমিনুল হকের ১৭৬ রানে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৫১৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। মুশফিকুর রহীম ৯২ আর মাহমুদউল্লাহ রিয়াদ করেন অপরাজিত ৮৩ রান। -ডেস্ক