(দিনাজপুর২৪.কম) কিছুদিন আগে তাদের ফ্লাগশিপ ফোন এস-৮ আত্মপ্রকাশ করেছে। এবার নতুন স্মার্টফোন গ্যালাক্সি ফিল নিয়েই উঠেপড়ে লেগেছে স্যামসাং। নতুন স্মার্টফোনটির দাম কম হবে বলেই জানা গেছে।

এস-৮ বাজারে আসতে না আসতেই লো বাজেটের ফোন গ্যালাক্সি ফিল বাজারে নিয়ে এসেছে। যদিও এই ফোন এই মুহূর্তে জাপানে আত্মপ্রকাশ করেছে। এই ফোনের দাম কত হতে পারে এখনো পর্যন্ত জানা না গেলেও জুনের মাঝামাঝি থেকে এই ফোন বিক্রি শুরু হবে বলে জানিয়েছে সংস্থাটি।

নতুন এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সামনের দিকে হোম বাটনের নিচে অ্যাড করা হয়েছে। মেটাল এজের গ্যালাক্সি ফিল এ বাম এজে ভলিউম বাটন এবং ডান এজে (কর্নারে) পাওয়ার বাটন রয়েছে। এছাড়া ফোনের ফিচারে রয়েছে ৪.৭ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১.৬ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর সাথে ৩ জিবি র‍্যাম।

ছবি তোলার জন্য আছে ১৬ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ৩২ জিবি মেমোরির এই ফোনে সংযোগের জন্য আছে ৪ জি ভিওএলটিই এবং ব্লুটুথ ৪.২ সংস্করণ। ফোনটি ধুলাবালি রোধী এবং আইপি6এক্স রেটিং। ৩হাজার এমএএইচ ব্যাটারির এই ফোনে ১৭০ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইম এবংফোনটি ১১০ মিনিটে পুরো চার্জ হতে সক্ষম। -ডেস্ক