স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) জীবন মান উন্নয়নে এবং তৃণমূল পর্যায়ে সবার জন্য স্বাস্থ্যসেবা প্রদানসহ প্রধানমন্ত্রী মাদার অফ হিউম্যানিটি গনতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সেবায় তার অবদান সোনার বাংলা গড়ে তোলার শপথে দিনাজপুরসহ সারা বাংলাদেশে আলফা এইচ এন্ড ই ডেভেলপমেন্ট লিঃ এর অঙ্গ প্রতিষ্ঠান “আমরা গ্রাম ডাক্তার বাংলাদেশ” সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।
১৫ ডিসেম্বর রোববার বাহাদুর বাজার লিলিমোড় সংগঠনের দিনাজপুর অফিসে আমরা গ্রাম ডাক্তার বাংলাদেশ শীর্ষক মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন আলফা এইচ এন্ড ই ডেভেলপমেন্ট লিঃ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও চেয়ারপার্সন মোঃ শাহ্ আলম নুর আকাশ এর সভাপতিত্বে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রজেক্ট ডাইরেক্টর নুরুল হুদা দুলাল। চেয়ারম্যান মোঃ শাহ্ আলম নুর আকাশ বলেন, মহান সৃষ্টিকর্তার পরে যারা মানুষের জীবন বাঁচান তারা হলেন ডাক্তার। আপনারা হবেন সেই মহান ব্যক্তিত্ব গ্রাম ডাক্তার। আপনাদের দ্বারাই গ্রাম গঞ্জে এবং তৃণমূল পর্যায়ে মানুসের স্বাস্থ্য সেবা সম্ভব হবে। প্রজেক্ট ডাইরেক্টর নুরুল হুদা দুলাল বলেন, এই সংগঠনের সদস্য হলে আপনারা নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতে পারবেন। একটি পরিচয়পত্র পাবেন। ওয়েব সাইডে রেজিস্ট্রেশন এবং পরিচয় থাকবে। আসুন আমরা সারা দেশে গ্রাম ডাক্তারদের ঐক্যবদ্ধ হওয়ার মূল মন্ত্রে সম্পৃক্ত হই। এজন্য যোগাযোগ রইল ০১৭১৫৪৬৪৫৫৯। তিনি আরো বলেন, এস.এন আকাশ এর তরুণ উদ্যোক্তা। উত্তরবঙ্গে তিনি সেড ফাউন্ডেশনের চেয়ারম্যান। সেড ফাউন্ডেশনের আওতায় ১৫১ জন শিশুর জন্য সোনার বাংলা স্কুল করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ কারিগরি প্রশিক্ষন ও অগ্রগতি কেন্দ্রে হাজার হাজার বেকার যুবকদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মী হিসেবে গড়ে তুলেছেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ শাখাওয়াত হোসেন, ফিজিও থেরাপী বিশেষজ্ঞ জুলকার নাইন সাগর, ডাঃ সঞ্জীব কুমার বসাক, পরিচালক (মার্কেটিং) মোঃ নুর আলম ও সাংবাদিক মোঃ মোকারম হোসেন। সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ রবিউল ইসলাম, মোঃ হিরা, মৌসুমী আক্তার ও সুজাউল ইসলাম সুমন।
www.bttdc.org, www.vdoctors.org ওয়েব সাইটে সংগঠনের বিস্তারিত তথ্য দেওয়া আছে। উক্ত সভায় ৩০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করে।