(দিনাজপুর২৪.কম) ভারতের বিপক্ষে নিদাহাস কাপের ফাইনালে শেষের রোমাঞ্চে হেরে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ দল। সোমবার (১৯মার্চ)বেলা সাড়ে ১১টার দিকে শ্রীলঙ্কান ‍‌এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টাইগাররা।

শ্রীলংকা, ভারত ও বাংলাদেশের অংশগ্রহণে তিন জাতির এই টুর্নামেন্টে অংশ নিতে গত ৪ মার্চ দেশ ছেড়েছিল বাংলাদেশ দল। স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল শ্রীলংকা। গ্রুপ পর্বের দুই ম্যাচেই ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ। তবে শ্রীলঙ্কাকে দুই বার হারিয়ে ফাইনালে ওঠে টাইগাররা।

রোববার ভারতের বিপক্ষে নিদাহাস কাপের ফাইনালে আরো একবার তীরে এসে তরী ডুবে যায় টাইগারদের। প্রথম তিন ওভারে ১৩ রান দেওয়া রুবেল খেলার ১৯তম ওভারে দেন ২২ রান। শেষ ওভারে ১২ রান দরকার হলেও রান আটকাতে পারেননি সৌম্য সরকার। শেষ বলে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৫ রান। দিনেশ কার্তিক ছক্কা মেরে ছিনিয়ে নেন বাংলাদেশের জয়।

এ নিয়ে পাঁচটি ফাইনালে হেরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব হাতছাড়া হলো বাংলাদেশের। তবে বাংলাদেশ ক্রিকেটের ‘ফাইনালের ইতিহাস’ বইটা হয়তো চেয়ে থাকবে আগামীর জন্যই। একদিন সেখানেই লেখা থাকবে চ্যাম্পিয়নের খাতায় টাইগারদের নাম। নিদাহাস ট্রফিতে যে লড়াই টাইগাররা করেছে, যে সাহসী ক্রিকেট খেলেছে তারা, তাতে লংকা দ্বীপ তো অবশ্যই, গোটা ক্রিকেটবিশ্বই বুঝে নিয়েছে, সেদিন আর বেশি দূরে নয়, যেদিন ভাগ্যও বলবে- আমি আছি তোমাদেরই সঙ্গে। -ডেস্ক