(দিনাজপুর২৪.কম)  দু’দিনের টানা ও ভারী বর্ষণে নীলফামারীর সৈয়দপুরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে সদ্য লাগানো রোপা আমন ক্ষেত পানিতে তলিয়ে গেছে এবং পটল, মরিচ ও বেগুনের ব্যাপক ক্ষতি সাধিত হওয়ায় এসবের বাজার হুহু করে বাড়ছে। এছাড়া শহর এলাকায় দ্রুত পানি নিষ্কাশন না হওয়ায় বিভিন্ন পাড়া- মহল্লায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে এবং বাসা-বাড়িতে পানি ঢুকে পড়ছে।
উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, খাতামধুপুর, বাঙালিপুর ও বোতলাগাড়ি ইউনিয়নের নিচু এলাকা টানা বর্ষণে তলিয়ে গেছে। এতে করে সদ্য লাগানো রোপা আমন ক্ষেত পানিতে ডুবে আছে। কৃষি বিভাগের মাঠ পর্যায়ের উপ-সহকারি কৃষি কর্মকর্তারা ক্ষয়ক্ষতি নিরুপনে কাজ করছে। টানা বর্ষণে আমন ছাড়াও পটল, বেগুন, কাঁচা মরিচ ও শাক-সবজির ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।
বর্তমানে বাজারে ২৫ টাকার পটল ৪৫ টাকায়, ২০ টাকার বেগুন ৬০ টাকা আর ৩০/৪০ টাকার কাঁচা মরিচ ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আনুপাতিকহারে দাম বেড়েছে অন্যান্য শাক-সবজিরও। এই বর্ষণে নিচু এলাকার পুকুর দিঘীর মাছ ভেসে গেছে। গ্রামীণ রাস্তাঘাটে গর্তের সৃষ্টি হয়ে খানাখন্দে পরিণত হয়েছে। ফলে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। কর্মজীবী মানুষ বেকার হয়ে পড়ায় জনপ্রতিনিধিদের বাড়িতে ভিড় করছেন।  -মোঃ জাকির হোসেন