(দিনাজপুর২৪.কম) নীলফামারীর সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড সংলগ্ন পচা নালার উপর ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে ভারী কোন যানবাহন চলাচল করতে পারছে না। কর্তৃপক্ষ ‘বিপজ্জনক ব্রীজ’ সাইনবোর্ড ঝুলিয়ে দায়িত্ব শেষ করেছেন কিন্ত মেরামতের কোন উদ্যোগ নেয়া হচ্ছে না।  শহরের প্রবেশ মুখের এই ব্রীজটির পিলার ও গ্রেট বীম প্রায় বছর পাঁচেক আগে ভেঙ্গে গিয়ে বেঁকে যায়। এ অবস্থায় ছোট ছোট গাড়ি চলাচল করলেও কড়কড় শব্দ করে এবং ভেঙ্গে পড়ার উপক্রম হয়। অথচ পার্বতীপুর, দিলালপুর, ভীমপুর, বদরগঞ্জ, বেলাইচন্ডিসহ বিভিন্ন এলাকা থেকে আসা যানবাহন ও ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পড়–য়া শিক্ষার্থীদের একমাত্র সহজ পথ এটি। ফলে প্রায় ১০ হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করছেন এই ব্রীজ দিয়ে।
এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানায়, সৈয়দপুর পৌরসভা প্রতিবছর কোটি কোটি টাকার উন্নয়ন বাজেট ঘোষণা করলেও ব্রীজটি মেরামতে কোন উদ্যোগ নিচ্ছেন না। প্রয়োজনীয় এই ব্রীজটি দ্রুত মেরামতের দাবি জানান তারা।
এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া বলেন, পৌর পরিষদের তহবিলে পর্যাপ্ত অর্থ নেই। অর্থ থাকলে অনেক আগেই ব্রীজটির সংস্কার কাজ সম্পন্ন হত বলে মন্তব্য করেন তিনি। -মোঃ জাকির হোসেন