(দিনাজপুর২৪.কম) ২০১৯-২০২০ কর বছরে সেরা করদাতা হিসেবে ১৪১টি ট্যাক্স কার্ড দিতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। গতকাল এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করেছে এনবিআর। আর তাতে শোবিজ থেকে ট্যাক্স কার্ড পাচ্ছেন ৬ জন তারকা।

গতবারের মতো এবারও সেরা করদাতার তালিকায় নাম এসেছে চিত্রনায়ক শাকিব খান, তাহসান খান ও মমতাজ বেগমের। বিনোদন অঙ্গনের আরও ৩ জন একই কারণে এবার সেরা করদাতার পুরস্কার পাচ্ছেন। তারা হলেন- অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, সংগীতশিল্পী শাহীন সামাদ ও চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। প্রতি বছরের মতো এ বছরও সেরা করদাতাদের ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান করবে জাতীয় রাজস্ব বোর্ড।

জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ (সংশোধিত) অনুযায়ী, ২০১৯-২০ কর বছরে ১৪১টি ট্যাক্স কার্ড দেওয়ার জন্য ব্যক্তি, কোম্পানি ও অন্যান্য পর্যায়ের যোগ্য করদাতার নাম প্রকাশ করা হয়েছে। এই কর কার্ডের মেয়াদ হবে ১ বছর।

জানা যায়, সম্মাননা হিসেবে ট্যাক্স কার্ডের সঙ্গে একটি ক্রেস্ট এবং সনদ প্রদান করা হয়। কার্ড পাওয়া ব্যক্তিরা রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পাবেন। তাদের জন্য বরাদ্দ রাখা হবে বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিংয়ে অগ্রাধিকার। পাশাপাশি কর কার্ডধারী নিজে ও তার স্ত্রী বা স্বামী, নির্ভরশীল সন্তানের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার। থাকছে আকাশ, রেল ও জলপথে সরকারি যানবাহনে টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার এবং জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার কর্তৃক আয়োজিত সংবর্ধনায় আমন্ত্রণ। -ডেস্ক