(দিনাজপুর২৪.কম) আজ রোববার (৫ জানুয়ারি) ইরানে পৌঁছাবে জেনারেল কাসেম সোলাইমানি ও হাশদ আশ শাবি’র সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মুহানদিসের মৃতদেহ। একইসঙ্গে শহীদ অপর চার ইরানির মৃতদেহও দেশে পৌঁছাবে। শনিবারই শহীদদের মৃতদেহ ইরানে পৌঁছার কথা থাকলেও শেষ পর্যন্ত তা সম্ভব হয় নি।

ইরাকের শহরে শহরে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে জনতার ঢল নেমেছিল। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র মুখপাত্র রামাজান শরিফ এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, ইরাকি কমান্ডার আবু মাহদির মৃতদেহও ইরানে আসার কথা রয়েছে। ইরানিরা শেষ শ্রদ্ধা জানানোর পর আবারও তাঁর মৃতদেহ ইরাকে পাঠানো হবে। সেখানেই ইরাকি কমান্ডারের দাফন সম্পন্ন হবে।

ইরানি জেনারেল কাসেম সোলাইমানিসহ পাঁচ ইরানির মৃতদেহ দেশে পৌঁছার পর আজ মাশহাদে ইমাম রেজা (আ.)’র মাজার ও পরে কোমে হজরত মাসুমা (সা. আ.)’র মাজারে নিয়ে যাওয়া হবে।

সোমবার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে তেহরান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। এরপর মঙ্গলবার নিজ প্রদেশ কেরমানে কাসেম সোলাইমানিকে দাফন করা হবে। শেষ বিদায় ও জানাজা অনুষ্ঠানে লাখ লাখ মানুষ অংশ নেবে বলে ধারণা করা হচ্ছে। এ খবর দিয়েছে পার্সটুডে।

শুক্রবার সকালের মার্কিন হামলায় ১০ জন শহীদ হয়েছেন। এর মধ্যে আইআরজিসি’র কমান্ডার কাসেম সুলাইমানিসহ পাঁচ জন ইরানি এবং হাশদ আশ শাবির সেকেন্ড ইন কমান্ড আবু মাহদি আল মুহানদিসহ পাঁচ জন ইরাকি রয়েছেন। -ডেস্ক