(দিনাজপুর ২৪.কম)প্রত্যেকটি মেয়েরই প্রথম চাওয়া ঘন, কালো ও লম্বা চুল। কিন্তু বিভিন্ন প্রতিকূল পরিবেশের কারনে দিনে দিনে আপনার চুল হয়ে উঠতে পারে নিষ্প্রাণ, রুক্ষ, সূক্ষ্ম। ফলে কোন উপায় না দেখে এবং সমস্যার সমাধান খুঁজতে অনেকেই বিউটি পার্লারের দামি দামি ট্রিটমেন্টের শরনাপন্ন হন। কিন্তু তাতেও কোন সমাধান মিলছে না। মাথার চুল ক্রমাগত পড়েই যাচ্ছে, আগের মতো আর চুল ঝলমলও করে না। কিন্তু আপনি কি জানেন, আপনার হাতেই আছে এই সমস্যার সমাধান। আপনার হারিয়ে যাওয়া চুলের সৌন্দর্যকে ফিরিয়ে আনতে পারে অতি পরিচিত কিছু সবজি। আসুন আমরা জেনে নিই এমন কিছু সবজির কথা –
ধনে পাতা : ধনে পাতার সাথে একটু পানি মিশিয়ে বেটে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় লাগান। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।
গাজর : দুটো গাজর কেটে সেদ্ধ করুন। এই সেদ্ধ গাজরের পেস্ট বানিয়ে চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে নিন। ৩০ মিনিট মাথায় রেখে ধুয়ে ফেলুন।
আলু : ৩-৪ টা আলু ছোট ছোট খন্ড করে কেটে জুস বের করে নিন। এরমধ্যে এক চামচ মধু, একটা ডিম এবং একটু পানি দিয়ে একটি মিশ্রণ বানান। মিশ্রণটি ভাল করে চুলে লাগান। তারপর ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।
পেঁয়াজ : একটা পেঁয়াজ থেকে রস বার করে তার মধ্যে দু চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটা ভালো করে চুলের গোড়ায় লাগান। ৪০ মিনিট রাখার পর মাথা ভালো করে ধুয়ে নিন।
রসুন : রসুনের রস চুলের জন্য খুবই উপকারি। রসুনের রস সপ্তাহে একদিন মাথায় লাগালে কিছুদিনের মধ্যেই দেখবেন অনেক নতুন চুল গজিয়েছে।