(দিনাজুর২৪.কম) মাদার তেরেসার উত্তরসূরি মিশনারিজ অব চ্যারিটির প্রধান সিস্টার নির্মলা আর নেই। কয়েক দিন ধরে অসুস্থ থাকার পর আজ মঙ্গলবার সকালে তিনি মারা গেছেন। মৃত্যুকালে সিস্টার নির্মলার বয়স ছিল ৮১ বছর। কলকাতার শিয়ালদহের সেন্ট জন’স চার্চে সিস্টার নির্মলার মরদেহ রাখা হয়েছে। আগামীকাল বুধবার তার মরদেহ কলকাতার মাদার হাউসে নেয়া হবে। তার শেষকৃত্য আগামীকাল বিকেলে হবে।
এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, মিশনারিজ অব চ্যারিটির এক কর্মকর্তা বলেন, মাদার তেরেসার মৃত্যুর ৬ মাস আগে ১৯৯৭ সালের ১৩ মার্চ নির্মলা জোশি মিশনারিজ অব চ্যারিটির সুপিরিয়র জেনারেল হিসেবে নির্বাচিত হন। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে মাদার তেরেসা ও মিশনারিজ অব চ্যারিটিজের সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।
এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় সিস্টার নির্মলার মৃত্যুতে শোক জানিয়েছেন। তিনি টুইটারে দেয়া বার্তায় বলেন, দরিদ্র ও সুবিধাবঞ্চিত ব্যক্তিদের কল্যাণে সিস্টার নির্মলা তার জীবন উৎসর্গ করেছেন। তিনি তার আত্মার শান্তি কামনা করেন।
অপরদিকে টুইটারে দেয়া বার্তায় ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী বলেন, সিস্টার নির্মলার মৃত্যুতে তিনি আন্তরিকভাবে দুঃখিত। তিনি নোবেলজয়ী মাদার তেরেসার আদর্শকে সামনে রেখে দরিদ্র মানুষের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন।(ডেস্ক)