(দিনাজপুর২৪.কম) সিটি করপোরেশন ভোটে হেরে গেলেও সরকারের ওপর আকাশ ভেঙে পড়বে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একইসঙ্গে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়ায় বিএনপিকে স্বাগতও জানান তিনি। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ এলামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনের সিডিউল ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। এই নির্বাচনে বিভিন্ন দল অংশগ্রহণ করছে, বিএনপিও এই নির্বাচনে অংশ নিচ্ছে, আমরা তাদের স্বাগত জানাচ্ছি। কারণ নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক, প্রতিযোগিতামূলক হোক। আমি আপনাদের আশ্বস্থ করতে চাই এই নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার হবে, সুষ্ঠু হবে। একসেপটেবল, ক্রেডিবল একটি নির্বাচন হবে।

এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা করতে চান। নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, যেই জয় পাক, কিছু আসে যায় না। সিটি করপোরেশন নির্বাচনে হেরে গেলে সরকারের উপর আকাশ ভেঙ্গে পড়বে না। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে এই নির্বাচন করছে। নির্বাচন কমিশনকে স্বাধীন কর্তৃত্বপূর্ণ করার ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাব।

রাজনৈতিক নেতাদের মধ্যে সম্পর্কের দেয়াল উঁচু না করে সেতুবন্ধন তৈরি করার পরামর্শও দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, রাজনৈতিক জীবনে, সামাজিক জীবনে এবং পারিবারিক জীবনে আরও অনেক সেতু দরকার। আমাদের ওয়াল হচ্ছে, ব্রিজ তৈরি হচ্ছে না। আমি সকলের কাছে অনুরোধ করব, আসুন পোলারাইজড ডিভাইসিং পলিটিক্স থেকে ফিরে আসি। আর ওয়াল নয়, আমাদের সেতু নির্মাণ করা দরকার। সম্পর্কের সেতুগুলোতে ফাটল ধরে গেছে, এই চিড় ধরা সেতুগুলোকে সঠিকভাবে নির্মাণ করা দরকার। ওবায়দুল কাদের বলেন, আমি বলছি সম্পর্কের সেতু। আমাদের রাজনীতিকরা বেপরোয়া চালক হয়ে গেছে, আমাদের কথাবার্তাও বেপরোয়া চালকের মত হয়ে গেছে। আমাদের অনেকের মুখে মুখে ফরমালিনের মত বিষ। এই অবস্থা থাকলে ওয়ালই উঠবে, ওয়াল আরও উঁচুতে উঠবে, সম্পর্কের সেতু নির্মাণ হবে না। কাজেই আমাদের এই জায়গা থেকে বের হয়ে সম্পর্কের সেতু নির্মাণ করতে হবে। -ডেস্ক