(দিনাজপুর২৪.কম) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকারের আওতাধীন প্রতিষ্ঠানসমূহের সক্ষমতা বৃদ্ধি করতে হবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
গতকাল সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন সকল সিটি কর্পোরেশন কর্তৃক সরাসরি বাস্তবায়নাধীন ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভূক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।
মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও সকল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্র্তা ও সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকগণ এসময় উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশন কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্প যথাসময়ে সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে সক্ষমতা বৃদ্ধি প্রয়োজন। তবে অযৌক্তিকভাবে ও হঠাৎ করে কর, ফি প্রভৃতি বৃদ্ধি করা হলে জনমনে বিরূপ প্রতিক্রিয়া হতে পারে। এ বিষয়টিও বিবেচনায় রাখতে হবে।
মো. তাজুল ইসলাম সিটি কর্পোরেশন কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়নে উদ্ভুত সমস্যাদি সম্পর্কে অবহিত হন এবং দিক নির্দেশনা প্রদান করেন।
সভায় মোট ৪৬ টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয় যার মধ্যে ৩১ টি চলমান প্রকল্প ও ১৫ টি নতুন প্রকল্প।-ডেস্ক