ওবায়দুল কাদের – সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উন্নত চিকিৎসার জন্য সোমবার সন্ধ্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পৌঁছেছেন। সেখানে তার চিকিৎসা শুরু হয়েছে। ভারতের প্রখ্যাত কার্ডিওলজিস্ট ডা. দেবী শেঠীর পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য ওই হাসপাতালে নেয়া হয়।
সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার মো. মোস্তাফিজুর রহমান সোমবার রাত সাড়ে আটটায় বাসসকে টেলিফোনে জানান, ‘ওবায়দুল কাদের সিঙ্গাপুরে এসে পৌঁছেছেন।’

এর আগে বিকেল ৪টা ১৫ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের একটি এয়ার এম্বুলেন্স ওবায়দুল কাদেরকে নিয়ে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে।
এই এয়ার এম্বুলেন্সে ওবায়দুল কাদেরের সঙ্গে তার সহধর্মিনী ইশরাতুন নেসা কাদের, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ডা. আবু নাসের রিজভী ও মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসক প্রতিনিধি দল ছিলেন।
এর আগে ডা. দেবী শেঠী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন এবং তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরামর্শ দেন।