(দিনাজপুর২৪.কম) শিল্প সচিব মো. আবদুল হালিম বলেছেন, সিআইপি (শিল্প) ২০১৭ সম্মাননার জন্য ৪৮ জনকে নির্বাচন করা হয়েছে। এর মধ্যে বৃহৎ উৎপাদন, বৃহৎ সেবা, মাঝারি উৎপাদন, মাঝারি সেবা, ক্ষুদ্র উৎপাদন, ক্ষুদ্র সেবা, মাইক্রো এবং কুটির শিল্প-সহ মোট ৮ ক্যাটেগরিতে ৪২ জনকে সিআইপি (শিল্প)-২০১৭ সম্মাননা প্রদান করা হবে।

এছাড়া পদাধিকার বলে জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের ছয়জনকে এই সম্মাননা প্রদান করা হবে। আগামী ২০ নভেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে নির্বাচিত উদ্যোক্তা/প্রতিষ্ঠানের মাঝে এ সম্মাননা প্রদান করা হবে।

শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে সিআইপি (শিল্প)-২০১৭ সম্মাননা প্রদান উপলক্ষে আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে শিল্প সচিব এসব কথা বলেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

 

শিল্প সচিব বলেন, সিআইপি (শিল্প) সম্মাননা প্রদান মাধ্যমে বিভিন্ন পর্যায়ের সফল শিল্প প্রতিষ্ঠান ও উদ্যোগতাকে পরিচয় করিয়ে দেবার পাশাপাশি পণ্যের গুণগত মান উন্নয়ন, প্রতিযোগিতামূলক মনোভাব বৃদ্ধি এবং পারস্পরিক যোগাযোগ ও সেতুবন্ধন তৈরিতে ভূমিকা রাখবে। এছাড়া দেশি-বিদেশি বিনিয়োগকারীরা সরকার প্রদত্ত প্রণোদনা সম্পর্কে ধারণা পাবে এবং তাদের মাঝে উৎসাহ আরো বৃদ্ধি পাবে বলে তিনি উল্লেখ করেন। -ডেস্ক