enu-dinajpur24(দিনাজপুর২৪.কম) তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অনির্বাচিত অগণতান্ত্রিক সরকার গঠনের লক্ষ্যেই নির্বাচনকে সামনে রেখে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে চক্রান্তমূলক প্রস্তাব দিচ্ছেন। বুধবার সন্ধ্যায় যশোর প্রেসক্লাবে আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘দুষ্কর্মের অভিযোগ থেকে পরিত্রাণ পেতেই তিনি (খালেদা জিয়া) সার্চ কমিটিকে প্রশ্নবিদ্ধ করছেন। তার উদ্দেশ্য নির্বাচন নয়, অস্বাভাবিক সরকার গঠন। অস্বাভাবিক সরকার এলে তিনি তার দুষ্কর্মের বিচার থেকে পরিত্রাণ পাবেন বলে মনে করছেন। কিন্তু তার এ খেলা চলবে না। যথাসময়ে নির্বাচন হবে।’

মন্ত্রী বলেন, ‘সার্চ কমিটিতে যে ৬ জনের নাম মহামান্য রাষ্ট্রপতি দিয়েছেন, তারা নিরপেক্ষ, সাংবিধানিক পদের অধিকারী। তারা স্বাধীনভাবে কাজ করবেন।’

হাসানুল হক ইনু বলেন, ‘শেখ হাসিনার সরকার গণমাধ্যম বান্ধব সরকার। গণমাধ্যম স্বাধীনতা ভোগ করছে। এটা এ সরকারের গুরুত্বপূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত। শুধু গণমাধ্যমের স্বাধীনতাই নয়, এর বিকাশেও সরকার বদ্ধপরিকর। গণমাধ্যমকে সংকুচিত করা হচ্ছে বলে বিভিন্ন গোষ্ঠী যে তথ্য দেয়, তার সঙ্গে বাস্তবের মিল নেই।

প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রেসক্লাবের সম্পাদক তৌহিদুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন। এ ছাড়া মতবিনিময় সভায় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার যশোরে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে যশোরের শিশু-কিশোর সংগঠন চাঁদেরহাটে পুষ্পমেলা ও পিঠাপুলি উৎসবের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী। -ডেস্ক