(দিনাজপুর২৪.কম) গেল তিনদিন ধরে দেশের অধিকাংশ অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। রাজধানী ঢাকাসহ দেশব্যাপী শনিবারও (২৬ অক্টোবর) সারাদিনই ঝরবে ভারী বৃষ্টি। সাগরে সৃষ্ট লঘুচাপ উপকূলের দিকে অবস্থানের প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে সারা দেশে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, উপকূলীয় অন্ধ্র প্রদেশ-উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের কারণে দেশ জুড়েই বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, লঘুচাপটির বির্ধতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ফলে আজ শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ রাজধানী ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস। এ সময় দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা কমতে পারে। তবে অন্যত্র বাড়তে পারে সামান্য।

আগামী ৪৮ ঘণ্টা তথা রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যা নাগাদ বৃষ্টিপাতের এ প্রবণতা ধীরে ধীরে কমবে বলে জানানো হয়েছে। আর বুধবার (৩০ অক্টোবর) নাগাদ আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। -ডেস্ক