(দিনাজপুর২৪.কম) ১০ জনকে আসামি করে রামপুরায় সাবেক কর কমিশনার আবু তাহের হত্যা মামলার চার্জশিট প্রদান করতে যাচ্ছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
এ হত্যার সঙ্গে ১০ জন সরাসরি জড়িত। সাবেক কর কমিশনারের বাড়ি থেকে স্বর্ণ ও টাকা লুট করার জন্যই ডাকাতির পরিকল্পনা নেয়। পরিকল্পনায় ছিল তার গাড়িচালক নাছির, দুই গৃহকর্মী সেলিনা ও নূরজাহান। ভাড়াটে ডাকাত ও পেশাদার খুনিদের ব্যবহার করে আবু তাহেরকে খুন করা হয়। এরপর বাসা থেকে স্বর্ণ ও নগদ টাকা লুট করা করে পরিকল্পনাকারীরা।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এডিসি নুরুন্নবী বলেন, সাবেক কর কমিশনার হত্যাকান্ডে জড়িতদের শনাক্ত করা হয়েছে। কারা, কেন তাকে পরিকল্পিতভাবে হত্যা করে, তা তদন্তে স্পষ্ট হয়েছে। আগামী মাসের প্রথম সপ্তাহে এ মামলার চার্জশিট দাখিলের প্রস্তুতি চলছে।
গত ২ মার্চ ভোররাতে পূর্ব রামপুরার টিভি গেট এলাকায় আবু তাহেরের ৩৪৭ নম্বর বাসায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা আবু তাহেরের মুখ কাপড় দিয়ে বেঁধে শ্বাসরোধে হত্যার পর হাত-পায়ের রগ কেটে দেয়। নয় মাস আবু তাহেরের ব্যক্তিগত গাড়িচালক হিসেবে কাজ করার পর নাছিরকে ঘটনার কিছু দিন আগে চাকরিচ্যুত করা হয়েছিল। হরতাল-অবরোধে নাছির গাড়ি চালাতে না চাইলে এ নিয়ে বাকবিতন্ডা হয়েছিল। পাওনা টাকার জন্য আবু তাহের একটি চেক লিখে দিলে নাছির নগদ টাকা দাবি করেন। এ নিয়ে তাদের মধ্যে আবারও কথা কাটাকাটি হয়। এ সব কারণে নাছির আবু তাহেরের ওপর প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে। চাকরি হারানোর পর নাছিরের সঙ্গে স্থানীয় ডাকাত আমির হোসেনের পরিচয় হয়।

ঘটনার রাতে পাঁচ জনের ডাকাত দল বাসার পিছনের দিকে জানালার গ্রিল কেটে ভিতরে ঢোকে। তারা হলো—নাসির, রাসেল, রুস্তম, সোহেল ও আমির। বাইরে পাহারায় ছিল আরও তিনজন। তারা হলেন নূর আলম, সুজন ও মাসুদ। রুস্তম ও সুজন ছাড়া অন্য আটজনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে সাতজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ডাকাতির পরিকল্পনার কথা আগে থেকেই জানত আবু তাহেরের বাসার দুই গৃহকর্মী। এতে সহায়তা করে নাছিরের খালাত ভাই রাসেল। আবু তাহেরের বাসায় গৃহকর্মী সেলিনার সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল নাছিরের। রাসেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল আরেক গৃহকর্মী নূরজাহানের। আবু তাহের দম্পতিকে হত্যার পর অনেক টাকা ও স্বর্ণালঙ্কার পাওয়া যাবে এমন ধারণা থেকে ডাকাতির পরিকল্পনা করা হয়েছিল। পরে ডিবির তদন্তে বেরিয়ে আসে এই হত্যাকাণ্ডে ১০ জন জড়িত ছিল। (ডেস্ক)