(দিনাজপুর২৪.কম) সাউথ এশিয়ান আরচারি প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে প্রথম স্বর্ণপদক জিতেছেন ইব্রাহিম শেখ রিজওয়ান। পুরুষদের রিকার্ভ এককে দেশকে এই স্বর্ণপদক এনে দেন তিনি। আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ফাইনালে ইব্রাহিম ৬-২ সেটে হারিয়েছেন রোমান সানাকে। প্রতিযোগিতার আরেক ইভেন্ট কম্পাউন্ডে মেয়েদের এককে স্বর্ণপদক জিতেছেন আরেক বাংলাদেশি আরচার রোকসানা আখতার। তিনি ১৪০-১৩৩ স্কোরে হারিয়েছেন স্বদেশি সুস্মিতা বণিককে।

কম্পাউন্ডের মিশ্র বিভাগ থেকে বাংলাদেশকে আরেকটি স্বর্ণপদক এনে দিয়েছেন অসীম কুমার দাস-বন্যা আক্তার জুটি। ভারতের কুন্দেরু ভেঙ্কাটাদ্রি-ইশা কেতন পাওয়ার জুটিকে ১৫৩-১৪৮ স্কোরে হারান তারা।

অবশ্য মেয়েদের রিকার্ভ এককের ফাইনালে ভারতের হিমানির কাছে হেরে যান নাসরিন আখতার। ৬-৩ সেটে হেরে রৌপ্যপদক জিতে সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে।

প্রথম স্বর্ণ জয়ের অনুভূতি প্রকাশে ইব্রাহিম বলেন, প্রতিটা তীর মারার সময় বুকের মধ্যে কাঁপছিল। রোমান ভাইকে হারাতে পারব ভাবতেও পারিনি। গতকাল থেকেই ভাবছিলাম আমি আমার মতো খেলব এবং রৌপ্যপদক পাব। কিন্তু মাঠে ঘটনা বদলে যায়। খুব ভালো লাগছে। ভালো লাগছে যে আমার হাত দিয়ে এবারের তৃতীয় সাউথ এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে প্রথম স্বর্ণটি পেল বাংলাদেশ।

আজ চ্যাম্পিয়নশিপের শেষ দিনে ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০ ব্রোঞ্জপদক জয়ের লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হবে এবারের এ প্রতিযোগিতা। -ডেস্ক