(দিনাজপুর২৪.কম) শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার দায় স্বীকারের পর হামলাকারীদের ছবি প্রকাশ করেছে জঙ্গি সংগঠন আইএস। আইএসের বার্তা সংস্থা বলে পরিচিত আমাক নিউজ এজেন্সি এসব ছবি প্রকাশ করেছে। এতে দেখা যায় ‘হামলাকারীদের’ পরনে কালো পোশাক। ৬ জনের মুখ ঢাকা। মধ্যবর্তী স্থানে দাঁড়ানো ব্যক্তির মুখ পরিষ্কার। ওদিকে হামলাকারীরা আইএস নেতা আবু বকর আল বাগদাদীর প্রতি আনুগত্য প্রকাশ করছে এমন একটি ভিডিও প্রকাশ করেছে একই সংবাদ মাধ্যম। সন্ত্রাসী সংগঠনগুলোর ওপর নজরদারিকারী মার্কিন গোয়েন্দা সংস্থা সাইট ইন্টেলিজেন্স টুইটে এসব কথা লিখেছে।

আমাক নিউজ এজেন্সির বিবৃতি প্রকাশ করা হয়েছে এতে। তাতে বলা হয়েছে, দুই দিন আগে শহীদানের মর্যাদা প্রত্যাশীরা শ্রীলঙ্কার কয়েকটি শহরে হামলা চালিয়েছে।

নিরাপত্তা বিষয়ক এক সূত্র আমাক নিউজ এজেন্সিকে জানিয়েছেন, প্রাথমিকভাবে টার্গেট করা হয়েছিল খ্রিস্টান চার্চ ও হোটেলগুলো, যেখানে বিদেশীরা অবস্থান করছিলেন। এতে অংশ নেন ৭ শহীদানের মর্যাদা প্রত্যাশী।
ওই সূত্র বলেছেন, রাজধানী কলম্বোতে ৪টি হামলা হয়েছে। এর মধ্যে একটি হামলা হয়েছে গির্জায়। তিনটি হামলা হয়েছে হোটেলে। এ ছাড়া দুটি হামলা হয়েছে নেগোম্বো ও বাত্তিকালোয়ায় দুটি গির্জায়। পুলিশের সঙ্গে আইএসের এক যোদ্ধার সংঘর্ষ হয়েছে দোমাতোগোদায় ।

সূত্র আরো নিশ্চিত করেছেন যে, নিহত হয়েছেন প্রায় ৩৫০ জন। এর মধ্যে রয়েছেন খ্রিস্টান। আছেন ৩৯ জন বিদেশী। ৩ জন পুলিশ। আহত হয়েছেন প্রায় ৬০০।  -ডেস্ক