(দিনাজপুর২৪.কম) বাইরে থেকে দেখতে সুস্বাদু ও চাকচিক্যময় আইসক্রিম। কিন্তু এই আইসক্রিম তৈরি করা হচ্ছে অত্যন্ত নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে ঘনচিনি, সাইট্রিক এসিড, কাপড়ের রঙ, এরারুট এবং বিভিন্ন রং ব্যবহার করে। এসব আইসক্রিমের নাম দেওয়া হয়েছে চকবার, কুলফি, লেমন কোকোনাট!

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার দক্ষিণ ইদিলপুর যোবাইদিয়া মাদ্রাসা রোড় এলাকার রূপালী আইসক্রিম কারখানায় এ চিত্র দেখা যায়। সীতাকুণ্ড উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ রুহুল আমীন মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন। এ সময় রূপালী আইসক্রিম কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা, দেড় হাজার আইসক্রিম এবং ঘনচিনি, রং ও বিভিন্ন কেমিকেল ধ্বংস করে কারখানা বন্ধ করে দেয়া হয়। একই কারখানার অপর পার্টনার মো. কবিরকে কাপড়ের রং ব্যবহার করায় এক মাসের কারাদণ্ড দেয়া হয়।

সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ রুহুল আমীন বলেন, অভিযানকালে মালিককে ক্ষতিকর উপাদান ব্যবহারের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি জানান, তার দুইটা মেশিন, একটাতে নিজে আরেকটা কবীর নামের একজনকে ভাড়া দিয়েছেন। তিনি ঘনচিনি আর ব্যবহার করবেন না মর্মে গত গরমের মৌসুমেও মুচলেকা দিয়েছিলেন। তাই এবার তিনি রং ব্যবহার না করলেও ক্ষতিকর ঘনচিনি ব্যবহার করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তার কথিত পার্টনারকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। -ডেস্ক