(দিনাজপুর২৪.কম) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের পরীক্ষাগুলো চলমান থাকবে। তবে এ সময় হল বন্ধ থাকবে। আজ বুধবার দুপুরে এ বিষয়ে চলা এক জরুরি বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে আজ বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য এবং সাত কলেজের সমন্বয়কসহ কলেজের অধ্যক্ষরা।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নীলক্ষেত মোড়ে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এরপর তারা নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। রাত ১০টা পর্যন্ত তারা নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছিলেন। এ সময় পরীক্ষাগ্রহণের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন এবং স্লোগান দিতে থাকেন। পরে শিক্ষার্থীরা আজ বুধবার আবার রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। এই কলেজগুলোতে মোট শিক্ষার্থী প্রায় দুই লাখ। -ডেস্ক