প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) দেশের উন্নয়নের জন্য যুব সমাজের মেধা ও শক্তিকে কাজে লাগাতে সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদক থেকে রক্ষা করতে বৃহস্পতিবার সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘দেশে শান্তি বজায় রাখা অপরিহার্য। আমাদের সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদক থেকে রক্ষা করতে হবে। তাহলে আমরা উন্নয়নের জন্য যুব সমাজের মেধাকে কাজে লাগাতে পারব।’

প্রধানমন্ত্রী প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যদের জন্য দুটি নবনির্মিত বাসভবন এবং একটি অফিসার্স মেস উদ্বোধনকালে এ কথা বলেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদ সম্মেলনে জানিয়েছেন।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাস এলাকায় নির্মিত দুটি ১৪ তলা ভবন এবং একটি আধুনিক সাত তলা অফিসার্স মেস উদ্বোধন করেন।

শেখ হাসিনা ডিজিএফআই সদস্যদের দেশের মানুষের কল্যাণে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী তাদের বাংলাদেশের ইতিহাস জানতে, দেশকে ভালোবাসতে এবং দেশ ও এর মানুষের জন্য কাজ করতে নির্দেশ দিয়ে বলেন, তিনি এটা (মানুষের জন্য কাজ করা) তার বাবা-মায়ের কাছ থেকে শিখেছেন। ‘আমি সবসময় এটাই (মানুষের জন্য কাজ করতে) চাই।’

শেখ হাসিনা বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য সশস্ত্র বাহিনী খুবই অপরিহার্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক হাতে যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তুলছিলেন এবং অন্যদিকে সশস্ত্র বাহিনীকেও যথাযথভাবে গড়ে তুলেছিলেন বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের লক্ষ্য হলো জাতির পিতার স্বপ্ন অনুযায়ী বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত এবং সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা।

ডিজিএফআই মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাইফুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি