(দিনাজপুর২৪.কম) আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নির্বাচনের আগে সব দলই কৌশল অবলম্বন করে। বিজয়ী হওয়ার জন্য অনেক কিছুই করতে হয়। কিন্তু আদর্শকে ভুলণ্ঠিত করে নয়।

আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রয়াত সদস্য সন্তানদের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি সম্প্রতি হেফাজতে ইসলামের সাথে সরকারের ঘনিষ্টতা নিয়ে নানা মহলের সমালোচনার প্রতি ইঙ্গিত করে এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগ একটি আদর্শবাদী অসাম্প্রদায়িক দল। সেই লক্ষ্যকে সামনে রেখেই আমাদের প্রধানমন্ত্রী কাজ করে থাকেন।

তিনি আরও ব‌লেন, দে‌শের শিল্প‌কে বাঁচা‌তে কর্ম‌ক্ষে‌ত্রে পেশাগত স্বাস্থ্য ও সেইফ‌টি নি‌শ্চি‌তের বিকল্প নেই।

শ্র‌মিক‌দের বেতন এখন সর্ব‌নিম্ন ৫ হাজার ৩০০ টাকা, কিন্তু বাস্ত‌বে শ্র‌মিকরা ওভারটাইম (বাড়তি শ্রম) ভাতা মি‌লি‌য়ে আরও বে‌শি বেতন পান ব‌লেও জানান তোফায়েল আহমেদ।

অনুষ্ঠা‌নে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু,  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণাল‌য়ের স‌চিব ‌মিকাইল শিপার, অ‌ধিদফতরের মহাপ‌রিদর্শক সামসুজ্জামান ভূইয়া প্রমুখ।

সভা শুরুর আ‌গে কলকারখানা ও প্র‌তিষ্ঠান প‌রিদর্শন অ‌ধিদফতরের প্রধান কার্যালয় থে‌কে শ্র‌মিক মা‌লিক‌দের অংশগ্রহ‌ণে এক‌টি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।  -ডেস্ক