স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের আপিলের শুনানি বৃহস্পতিবার (০৬ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের আপিলের শুনানি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশন রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের দশম তলায় স্থাপিত এজলাসে আপিল শুনানি চলছে।

আপিলে বৈধতা পেলেন যারা
মোরশেদ মিল্টন, বগুড়া-৭; তমিজ উদ্দিন, ঢাকা-২০; আফসার আলী, সাতক্ষীরা-২; মেজর (অব) মো আখতারুজ্জামানে, কিশোরঞ্জ-২; মো. তৈয়ব আলী, চাপাইনবাগঞ্জ-২; গোলাম মওলা রনি, পটুয়াখালী-৩; খন্দকার আবু আশফাক, ঢাকা-১; মোহাম্মদ শাহজাহান, পটুয়াখালী-৩; সুমন সন্যামত, পটুয়াখালী-১; জহিরুল ইসলাম মিন্টু, মাদারীপুর-১; ফজলুর রহমান, জয়পুরহাট-১; মো. হাসানুল ইসলাম, পাবনা-৩; মো. আবিদুর রহমান খান, মানিকগঞ্জ-২; মো. আইনাল হক, সিরাজগঞ্জ-৩;   মো. জয়নাল আবেদীন, গাজীপুর-২; জেসমিন নুর বেবী, ব্রাহ্মণবাড়ীয়া-৬; মোস্তফা সেলিম, রংপুর-৪; এস এম শফিকুল আলম, খুলনা-৬; হবিগঞ্জ-১, জুবায়ের আহমদ; আবদুল্লাহ আল হেলাল, ব্রাক্ষ্মণবাড়িয়া-৩; বরিশাল-২, মো. আনিসুজ্জামান; ঢাকা-৫, মো: সেলিম ভুইয়া; কুমিল্লা-৩, কে এম মুজিবুল হক; মানিকগঞ্জ-২ মোজাম্মেল হক; সিলেট-৫, ফয়জুল মোবিন চৌধুরী;  ময়মনসিংহ-৩, আহমেদ তায়েবুর রহমান।
মনোনয়নপ্রত্যাশীদের আপিল আবেদনের প্রেক্ষিতে আজ সকাল থেকে এই শুনানী শুরু হয়। এর আগে গত ২রা ডিসেম্বর সারাদেশের রিটার্নিং কর্মকর্তারা যাচাই-বাছাই করে ৭৮৬ মনোয়নয়নপ্রত্যাশীর মনোনয়নপত্র বাতিল করে। ওই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত তিনদিন নির্বাচন কমিশনের আপিল আবেদন করেন ৫৪৩ প্রার্থী। আজ থেকে এই আবেদনের ওপর শুনানী। এই শুনানী চলবে আগামী ৮ই ডিসেম্বর পর্যন্ত।
প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা সেখানে উপস্থিত  থেকে আপিল শুনানি গ্রহণ করছেন।