1. dinajpur24@gmail.com : admin :
  2. dinajpur24@gmail.com : akashpcs :
  3. self@unliwalk.biz : brandymcguinness :
  4. ChristineTrent91@basic.intained.com : christinetrent4 :
  5. cruz.sill.u.s.t.ra.t.eo91.811.4@gmail.com : howardb00686322 :
  6. azegovvasudev@mail.ru : latricebohr8 :
  7. kenmacdonald@hidebox.org : moset2566069 :
  8. news@dinajpur24.com : nalam :
  9. vaughnfrodsham2412@456.dns-cloud.net : reneseward95 :
  10. Sonya.Hite@g.dietingadvise.club : sonya48q5311114 :
  11. jcsuave@yahoo.com : vaniabarkley :
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১২:১৯ অপরাহ্ন
নোটিশ :
নতুন রুপে আসছে দিনাজপুর২৪.কম! ২০১০ সাল থেকে উত্তরবঙ্গের পুরনো নিউজ পোর্টালটির জন্য দেশব্যাপী সাংবাদিক, বিজ্ঞাপনদাতা প্রয়োজন। সারাদেশে সংবাদকর্মী নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা এখনই প্রয়োজনীয় জীবন বৃত্তান্ত সহ সিভি dinajpur24@gmail.com এ ইমেইলে পাঠান।

সংসদ অধিবেশন শুরু

  • আপডেট সময় : সোমবার, ৫ জুন, ২০১৭
  • ০ বার পঠিত
(দিনাজপুর২৪.কম) দশম জাতীয় সংসদের ১৬তম (বাজেট) অধিবেশন আজ সোমবার সকাল ১০টা ৪০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে পুনরায় শুরু হয়েছে।
এর আগে ১ জুন জুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন। সোমবার থেকে সংসদ সদস্যরা প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিবেন।
সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, রমজান মাস ও ঈদের ছুটির কারণে এবার বাজেট আলোচনায় বেশি সময় পাচ্ছেন না এমপিরা। অধিবেশন শুরুর আগে কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে বাজেটের ওপর ৪৫ ঘন্টা আলোচনার সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে ২০১৬-১৭ অর্থবছরের বাজেটের ওপর সংসদে ৬০ ঘণ্টা ৫০ মিনিট আলোচনা হয়েছিল। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৯ জুন ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পাস হবে। ৩০ জুনের মধ্যে বাজেট পাসের আইনি বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসেবে শনিবারও অধিবেশন বসলে সর্বোচ্চ ১৫ দিন বাজেট আলোচনার সুযোগ রয়েছে।
রমজানের কারণে প্রতিদিন সকাল সাড়ে ১০ টায় অধিবেশন বসবে এবং বিকাল ৩টার আগে মুলতবি করা হবে। ঈদুল ফিতর উপলক্ষে ২৩ থেকে ২৭ জুন অধিবেশন মুলতবি থাকবে। তাই এবারের বাজেট আলোচনায় অধিক সংখ্যক এমপির অংশ নেওয়ার সম্ভাবনা কম বলে মন্তব্য করেছেন সংসদ সচিবালয়ের কর্মকর্তারা।
তারা জানান, বাজেট অধিবেশন সাধারণত দীর্ঘ সময় হয়ে থাকে। গত বছর বাজেট অধিবেশন ছিল ৩২ কার্যদিবসের। যদিও কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে ১৩ জুলাই পর্যন্ত এই অধিবেশন চালানোর সিদ্ধান্ত রয়েছে। -ডেস্ক

নিউজট শেয়ার করুন..

এই ক্যাটাগরির আরো খবর