moudud_on-dinajpur24(দিনাজপুর২৪.কম) নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ শুরু হওয়ায় রাজনৈতিক সংকট সমাধানের দ্বার উন্মোচিত হয়েছে বলে মনে করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। সোমবার সুপ্রিম কোর্ট থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই সংলাপের মাধ্যমে রাজনৈতিক সংকট সমাধানের দ্বার উন্মোচিত হয়েছে। এ দ্বার উন্মোচিত থাকলে সকলেই এর সুফল পাবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন পুনর্গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রবিবার (১৮ ডিসেম্বর) প্রথম দিনই বিএনপির সঙ্গে সংলাপ করেছেন রাষ্ট্রপতি। বিএনপির প্রতিনিধিদলে নেতৃত্ব দেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

রবিবার রাষ্ট্রপতির সঙ্গে অনুষ্ঠিত সংলাপে বিএনপির পক্ষ থেকে সার্চ কমিটি বা নির্বাচন কমিশনার হিসাবে কারও নাম প্রস্তাব করা হয়েছে কি না, জানতে চাইলে মওদুদ বলেন, নামের তালিকা দেওয়া হয়েছে। যতজন প্রয়োজন ততজনেরই নাম দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতি বিএনপির প্রস্তাব পুরোপুরি মেনে নেবেন কি না- এমন প্রশ্নের জবাবে মওদুদ বলেন, এটা পৃথিবীর কোনো দেশেই সম্ভব নয়। তবে আমরা আশা করছি, রাষ্ট্রপতির সিদ্ধান্তে জনগণের আশার প্রতিফলন ঘটবে। -ডেস্ক