(দিনাজপুর২৪.কম)বগুড়ার দুপচাঁচিয়ায় শেয়াল ধরা বৈদ্যুতিক তারের ফাঁদে জড়িয়ে নাঈম শেখ (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৫টার দিকে শিশুটি আম কুড়াতে গিয়ে ওই ফাঁদে আটকা পড়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে।নিহত নাইম উপজেলার ইসলামপুর খানবাড়ি গ্রামের দুলাল শেখের ছেলে এবং ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইসলামপুর খানাবাড়ি গ্রামের বাসিন্দা জিল্লুর রহমানের একটি মুরগির খামার রয়েছে। শেয়ালের হাত থেকে মুরগি রক্ষার জন্য খামারের পেছনে অন্ধকারে শেয়াল মারার বৈদ্যতিক ফাঁদ রেখে দেয়। ওই খামারের পাশেই একটি আম বাগান রয়েছে। প্রতিদিন ভোরে গ্রামের ছোট ছোট ছেলে-মেয়েরা সেই বাগানে পড়ে থাকা পাকা আম কুড়াতে যায়।

এদিন নাঈমও বাগানে আম কুড়াতে যাওয়ার পথে অন্ধকারে মুরগির খামারের পাশে রাখা বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে নাঈমের মৃত্যুর খবরে ক্ষুব্ধ গ্রামবাসী মুরগির খামারে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে খামারের প্রায় এক হাজার মুরগিসহ পুরো খামার পুড়ে ছাই হয়ে যায়।

খামার মালিক আলহাজ্ব জিল্লুর রহমান জানান, রাতের বেলা শেয়াল এসে খামারের মুরগি ধরে নিয়ে যায়। এজন্যই খামারের চারপাশে বিদ্যুতের ফাঁদ সৃষ্টি করা হয়েছে। অগ্নিকাণ্ডে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

খবর পেয়ে দুপচাঁচিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবালের নেতৃত্বে একদল পুলিশ সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি জানান, এ বিষয়ে এখনো থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি।